corona virus btn
corona virus btn
Loading

কলেজ স্কোয়ারে সাঁতার শিখতে নেমে মৃত্যু শিক্ষার্থীর

কলেজ স্কোয়ারে সাঁতার শিখতে নেমে মৃত্যু শিক্ষার্থীর

আবার কলেজ স্কোয়ারে জলে ডুবে মৃত্যু এক সাঁতার শিক্ষার্থীর। মৃতের নাম মহম্মদ শাহবাজ।

  • Share this:

#কলকাতা: আবার কলেজ স্কোয়ারে জলে ডুবে মৃত্যু এক সাঁতার শিক্ষার্থীর। মৃতের নাম মহম্মদ শাহবাজ। ঠিক এক বছর আগে কলেজ স্কোয়ারেই ডুবে মৃত্যু হয়েছিল সাঁতার প্রশিক্ষক কাজল দত্তের। নজরদারির অভাব স্পষ্ট। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সুইমিং ক্লাব বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কলকাতা পুরসভা।

ঠিক এক বছরের মাথায় কলেজ স্কোয়ারের সুইমিং পুলে আবার মৃত্যু। সাঁতার শিখতে নেমে মৃত্যু হল এক কিশোরের। রবিবার সকাল সাড়ে সাতটা নাগাদ সুইমিং পুলে যান এন্টালির বাসিন্দা মহম্মদ শাহবাজ। শিক্ষানবীশদের জন্য নির্দিষ্ট পুলে না নেমে নজর এড়িয়ে ডাইভিং পুলে গিয়ে ঝাঁপ দেয় সে।

দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর শাহবাজকে না পাওয়ায় খবর যায় পুলিশে। খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলাকে দফতরকেও। প্রায় আড়াই ঘণ্টা পর শাহবাজের দেহ উদ্ধার হয়। এন্টালির ক্যালকাটা মুসলিম অরফ্যানেজে থেকে পড়াশোনা করত শাহবাজ। বেশ কিছুদিন আগে সাঁতার শিখতে ভরতি হয় সে। হোম কর্তৃপক্ষ অবশ্য সুইমিং ক্লাবের দিকেই আঙুল তুলছে।

শিক্ষানবীশ সাঁতারুর মৃত্যুর পর আতঙ্কিত অন্য সাঁতারুর পরিবাররা। তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কলেজ স্কোয়ারের সুইমিং পুল বন্ধ রাখার নির্দেশ কলকাতা পুরসভার।

গত বছরের বারোই অগাস্ট এই কলেজ স্কোয়ারেই ডুবে মৃত্যু হয়েছিল সাঁতার প্রশিক্ষক কাজল দত্তর। তারপর একাধিক নির্দেশ দেওয়া হয় সুইমিং পুলগুলোকে। কিন্তু তারপরেও যে কাজের কাজ কিছুই হয়নি, তার প্রমাণ রবিবারের দুর্ঘটনা ও মৃত্যু।

First published: August 5, 2019, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर