Home /News /kolkata /
West Bengal News: মূল অভিযোগকারী 'উধাও', হলদিয়াতে ছুটে বেড়াচ্ছে সিবিআই! কোথায় গেল সে?

West Bengal News: মূল অভিযোগকারী 'উধাও', হলদিয়াতে ছুটে বেড়াচ্ছে সিবিআই! কোথায় গেল সে?

কী করতে চলেছে সিবিআই?

কী করতে চলেছে সিবিআই?

West Bengal News: সিবিআই সূত্রে খবর, নোটিসে উল্লেখ রয়েছে, হাইকোর্টের নির্দেশ অনুসারে দ্রুত এই মামলার যাবতীয় নথি, ডকুমেন্টস সিবিআইকে দিতে হবে।

  • Share this:

#কলকাতা: হলদিয়া তোলাবাজি মামলায় মূল অভিযোগকারী 'উধাও', এমনই দাবি সিবিআই-এর (CBI)। মূল অভিযোগকারী হিসেবে হলদিয়া থানায় যিনি অভিযোগ দায়ের করেছিলেন, সেই  শেখ মোবারেক আলীকে পাওয়া যাচ্ছে না বলে দাবি সিবিআই-এর। সিবিআই-এর টিম শনিবার মোবারেক আলির বাড়িতে যায়। কিন্তু তিনি বাড়িতেও ছিলেন না। ফলে একটি নোটিশ দিয়ে ফেরে সিবিআই। এমনকি তাঁর ফোনও সুইচ অফ।

এই শেখ মোবারেক আলী ২০২১ সালের ১২ জুলাই অভিযোগ করেন। তাঁরই খোঁজ নেই এখন! হলদিয়ার ওসিকে নোটিশ দিয়ে তথ্য, নথি সিবিআই হ্যান্ডওভার নিতে চায়। রবিবার ফের হলদিয়ার ওসিকে  দ্বিতীয় নোটিশ দেয় সিবিআই। কারণ, শনিবার হলদিয়া থানার ওসিকে নোটিশ দেওয়া সত্ত্বেও সিবিআই এই মামলার নথি হাতে পায়নি। সিবিআই সেই কারণে দ্বিতীয় নোটিশ পাঠায় হলদিয়ার ওসিকে।

সিবিআই সূত্রে খবর, নোটিসে উল্লেখ রয়েছে, হাইকোর্টের নির্দেশ অনুসারে দ্রুত এই মামলার যাবতীয় নথি, ডকুমেন্টস  সিবিআইকে দিতে হবে। সিবিআই রবিবারই ওইসব নথি হলদিয়া থানা থেকে নেওয়ার জন্য দ্বিতীয় নোটিশ দেয় হলদিয়া থানার ওসিকে।

হলদিয়া ডকে কয়লা সিন্ডিকেট তোলাবাজি মামলায় হাই কোর্টের নির্দেশে সিবিআই শুক্রবার এফআইআর করে। হলদিয়া ডকে কয়লা ট্রাকে ভর্তি ও নামানোর ক্ষেত্রে সিন্ডিকেট তোলাবাজিকে কেন্দ্র করেই এই মামলার সূত্রপাত। হলদিয়া থানায় অভিযোগকারী শেখ মোবারক আলীর অভিযোগ ছিল, ২০১৮ সালে হলদিয়া ডক কমপ্লেক্স কয়লা ট্রাকে কয়লা ভর্তি ও নামানোর জন্য প্রতি ট্রাক থেকে ১০০ টাকা করে নিত বেআইনি ভাবে। ঘটনার প্রায় আড়াই বছর পর  শেখ মোবারেক আলী হলদিয়া পুলিশ স্টেশনে গত বছরের ১২ জুলাই অভিযোগ করেন।

আরও পড়ুন: সোমবার থেকে বাংলার বহু এলাকায় দীর্ঘক্ষণ বন্ধ থাকবে ইন্টারনেট? কারণ কী জানেন!

পুলিশের তদন্তে মূল অভিযুক্ত হিসেবে শ্যামল আদক এবং তাঁর সহকারী অভিযুক্ত রাজীব পালের নাম আসে। দেখানো হয়। এরপর অভিযুক্ত রাজীব পাল হাই কোর্টে মামলা করেন।  তাঁর অভিযোগ,  পুলিশ তাঁদের হেনস্থা করছে। সঠিক ভাবে তদন্ত নিয়ে  তাঁর তরফে সন্দেহ প্রকাশ করা হয়।এরপর হাইকোর্ট  পুলিশের সেই মামলায় তদন্তের প্রকৃতি দেখে সিবিআইকে তদন্তর নির্দেশ  দেয়। সিবিআই গত শুক্রবার এ বিষয়ে এফআইআর করে । সিবিআই টিম হলদিয়াতে পৌঁছায় শুক্রবার রাতেই।

আরও পড়ুন: অন্যের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে! ফুঁসে উঠলেন দিলীপ ঘোষ! নিশানায় কিন্তু 'বড়' মুখ

অভিযোগ, তদন্তকারী অফিসার দাবি করেন অভিযুক্ত সাক্ষীদের  হুমকি দিচ্ছেন। কিন্তু আদালতে সাক্ষীদের বয়ান রেকর্ডে এরকম কিছু পাওয়া যায়নি। তারপরই পুলিশের বিরুদ্ধে সঠিক ভাবে তদন্ত না করায় বেশ কিছু প্রমাণ মিলতেই হাই কোর্ট সিবিআইকে নির্দেশ দেয় তদন্তের জন্য। এবার সেই ঘটনায় তৎপর হয়েছে সিবিআই।  হলদিয়ার বিভিন্ন জায়গায় সিবিআই টিম সরোজমিনে  খতিয়ে দেখে। কয়লা ট্রাক ভর্তি ও নামানো সিন্ডিকেট (loading & unloading ) মামলায় কোমর বেঁধে নেমেছে সিবিআই।  সব দিক খতিয়ে দেখছেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, West Bengal news

পরবর্তী খবর