corona virus btn
corona virus btn
Loading

লকডাউন চলছে, পরিদর্শনের সময় নিয়ম মেনে নিজেও গাড়ি থেকে নামলেন না মুখ্যমন্ত্রী

লকডাউন চলছে, পরিদর্শনের সময় নিয়ম মেনে নিজেও গাড়ি থেকে নামলেন না মুখ্যমন্ত্রী
ফের রাজ্যকে চিঠি দিল কেন্দ্রীয় প্রতিনিধি দল৷ PHOTO- FILE

গাড়িতে যেতে যেতে মুখ্যমন্ত্রী আশপাশের এলাকা ভাল করে পর্যবেক্ষণ করেন। তবে যেহেতু লকডাউন চলছে তাই মুখ্যমন্ত্রী এদিন নিজের গাড়ি থেকে নামেননি।

  • Share this:

VENKATESWAR  LAHIRI

#কলকাতা: লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখতে মঙ্গলবারের পর আজ বুধবারও শহরের বিভিন্ন প্রান্ত ঘুরে বেড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলে নবান্ন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে খিদিরপুরে পৌঁছে গাড়িতে বসেই পরিস্থিতি খতিয়ে দেখেন। পুলিশের পক্ষ থেকে বিভিন্ন জায়গার গৃহবন্দী মানুষ যাতে তাঁর বক্তব্য শুনতে পান সে কারণে বেশ কিছু মাইক লালগানো হয়। নিজের গাড়িতে বসেই মুখ্যমন্ত্রী স্থানীয় বাসিন্দাদের সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দেন। তিনি বলেন, আমি বুঝতে পারছি লকডাউনে  অনেকেরই অনেক ধরনের অসুবিধা হচ্ছে। কিন্তু তা সত্বেও আপনারা লকডাউন মেনে চলুন। সরকার এবং পুলিশ সবসময় আপনাদের পাশে আছে।

খিদিরপুর মোড় থেকে বেরিয়ে  মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয় গন্তব্য পার্ক সার্কাস চার নম্বর ব্রিজ। খিদিরপুর থেকে গাড়িতে যেতে যেতে আশেপাশের এলাকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। পার্ক সার্কাস পৌঁছে সেখানেও একইভাবে গাড়িতে বসেই মুখ্যমন্ত্রী বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, ‘‘আপনারা অনেক সহযোগিতা করছেন। আর কয়েকটা দিন ঘরে থাকুন। কেউ শারীরিকভাবে অসুস্থতা বোধ করলে ভয় পাবেন না। চিকিৎসক কিংবা হাসপাতালে যান। সরকার আপনাদের জন্য বিনামূল্যে সমস্ত ধরনের চিকিৎসার ব্যবস্থা রেখেছে। করোনা উপসর্গ হলেও ভয় পাবেন না। নির্ভয়ে হাসপাতাল কিম্বা চিকিৎসকের পরামর্শ নিন।’’ পার্ক সার্কাস চার নম্বর ব্রিজের কাছে মমতা বন্দ্যোপাধ্যায় যখন বক্তব্য রাখছিলেন, তখন তার সামনেই একটি বহুতল বেশ কয়েকজন মহিলা মাস্ক না পড়েই তাঁর কথা শুনছিলেন। তাঁদেরকে মুখ্যমন্ত্রী আবেদন করেন মাস্ক পড়ার জন্য।

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে সঙ্গে সঙ্গে সেই মহিলারা মুখে কেউ রুমাল, কেউবা  কাপড় দিয়ে মুখ ঢাকেন। সামান্য সতর্কতা এবং সচেতনতা থাকলেই সব বিপদ কেটে যাবে, বললেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি এও বলেন যে, ‘‘কোনও ধরনের সমস্যায় পড়লেই আপনারা পাড়ায় কর্তব্যরত পুলিশকর্মীদের সাহায্য নিন। আমি পুলিশকে নির্দেশ দিয়ে রেখেছি,  স্থানীয় বাসিন্দাদের যে কোনও সমস্যার অবিলম্বে সমাধান করতে হবে।’’ স্থানীয় বাসিন্দাদের উদ্দেশ্যে মমতার কথায়, ‘‘আপনাদের যে কোনও দরকারে সব সময় পুলিশ আপনাদের পাশে আছে।’’ পার্ক সার্কাসের পর মুখ্যমন্ত্রীর কনভয় এরপর এদিনের তৃতীয় তথা শেষ গন্তব্য বালিগঞ্জ ফাঁড়ি এলাকায় পৌঁছোয়। গাড়িতে যেতে যেতে মুখ্যমন্ত্রী আশপাশের এলাকা ভাল করে পর্যবেক্ষণ করেন। তবে যেহেতু লকডাউন চলছে তাই মুখ্যমন্ত্রীর নিজেই এদিন বলেন, ‘‘লগডাউনের কারণে আমি নিয়ম মেনে রাস্তায় নামছি না।’’

তাই গাড়িতে বসেই তিনি বালিগঞ্জ অধিবাসীদের উদ্দেশ্যেও একই কথা বলেন। সবাইকে সতর্ক ও সচেতন হয়ে লকডাউন মেনে চলার জন্য অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। উচ্চপদস্থ পুলিশ কর্তাদের পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। স্থানীয় বাসিন্দাদের উদ্দেশ্যে বক্তব্য রাখার পর মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যমের কর্মীদের উদ্দেশ্যে বলেন, আজকের মতো লোকজন পরিস্থিতি খতিয়ে দেখা এখানেই শেষ করছি। আগামীকাল, বৃহস্পতিবার একইভাবে লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখতে তিনি মৌলালি এবং বেহালা চৌরাস্তা যাবেন বলে সাংবাদিকদের জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by: Simli Raha
First published: April 22, 2020, 8:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर