KIFF 2019: '' শাহরুখ ও সৌরভ... একই বৃন্তে দুটো কুসুমের মতো...'' উদ্বোধনী অনুষ্ঠানে আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী

সূচিত হল ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 08, 2019 08:49 PM IST
KIFF 2019: '' শাহরুখ ও সৌরভ... একই বৃন্তে দুটো কুসুমের মতো...'' উদ্বোধনী অনুষ্ঠানে আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 08, 2019 08:49 PM IST

#কলকাতা: সূচিত হল ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।নেতাজি ইনডোরে আয়োজিত চলচ্চিত্র উৎসবের জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান। রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এদিন তিনি অনুষ্ঠানে উপস্থিত দুই মহারথী শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায়কে বলেন, '' একি বৃন্তে দুটি কুসুম''... মুখ্যমন্ত্রীর তুলনায় নেতাজি ইনডোর ভেঙে পড়ে হাততালিতে।

২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট। হাজির বলিউড-টলিউডের হেভিওয়েটেরা।  প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন শাহরুখ খান।  অনুষ্ঠানে হাজির ছিলেন  রাখী গুলজার, মহেশ ভাট, কুমার সাহানি, সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ায় সৌরভকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। ধন্যবাদ জানান শাহরুখ, মহেশ ভাটকেও।

এ'বছর চলচ্চিত্র উৎসবে অনুপস্থিত অমিতাভ বচ্চন। গতকাল রাত থেকে আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক পরামর্শ দেন এতটা পথ পাড়ি দিয়ে কলকাতা না আসতে। মমতা জানান, '' অমিতাভ বচ্চনের দীর্ঘায়ু কামনা করি''। নবনীতা দেবসেনের প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী, তিনি জানান, ''উৎসবের শেষদিনে আসবেন শাবানা আজমি।''

১৫ নভেম্বর পর্যন্ত চলবে চলচ্চিত্র উৎসব। উদ্বোধনী ছবি সত্যজিৎ রায়ের ‘গুপি গায়েন বাঘা বায়েন’। এ'বছর উৎসবের ২৫তম বর্ষ, আর এবছরই 'গুপি গাইন বাঘা বাইন' -এর ৫০তম বর্ষ পূর্তি, তাই উৎসবের সূচনা হবে এই কালজয়ী ছবির স্ক্রিনিংয়ের মাধ্যমে। এই প্রথমবার থ্রিডিতে দেখানো হবে 'গুগাবাবা'! এ'বছর চলচ্চিত্র উৎসবের ফোকাস কান্ট্রি জার্মানি। উৎসবের সিগনেচার টিউন কম্পোজ করেছেন বিক্রম ঘোষ।

উৎসবে দেখানো হবে মোট ৯২ টি শর্ট ফিল্ম ও ৫৭ টি ডকুমেন্টারি । রয়েছে মোট ৭৬টি দেশের ছবি। থ্রিডি ছবিগুলি দেখানো হবে বিজলি ও প্রিয়া সিনেমা হলে। অন্যান্য ছবির স্ক্রিনিং হবে নন্দন ১ ও ২, নবীনা, অজন্তা, অবনী, নজরুল তীর্থ, শিশির মঞ্চ, রবীন্দ্র সন্দন, আইনক্স সিটি সেন্টার সহ আরও বেশকিছু প্রেক্ষাগৃহে।

First published: 08:49:19 PM Nov 08, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर