শাকসবজির দামে হাতে ছ্যাঁকা! মুখ্যমন্ত্রীর নির্দেশের পর বাজারে বাজারে হানা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের

শাকসবজির দামে হাতে ছ্যাঁকা! মুখ্যমন্ত্রীর নির্দেশের পর বাজারে বাজারে হানা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের
  • Share this:

#কলকাতা: মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পর আজ বাজারে বাজারে হানা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের। নজরদারিতে পুলিশও। তারমধ্যেই আলু-পেঁয়াজ, শাক-সবজির দাম উর্ধ্বমুখী। ফড়েদের দাপট  রুখতে ব্যবস্থা নিচ্ছে রাজ্য।

আলু , পেঁয়াজ , আদা-রসুন, ফুলকপি, বাঁধাকপি, লঙ্কা, পটল,টমেটো.......বাজারে ঢুকলেই হাতে ছেঁকা।  হেঁশেলের রসদ জোগাড়ে পকেট খালি হওয়ার জোগাড়।

বৃহস্পতিবার নবান্নে টাস্ক ফোর্স, পঞ্চায়েত ও কৃষি বিপণন দফতর ও পুিলশ প্রশাসনের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপরই শুক্রবার থেকে বিভিন্ন বাজারে সমীক্ষা শুরু করলেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা। নজরদারিতে ছিল পুলিশও। পোস্তা, কোলে মার্কেট-সহ বিভিন্ন বাজারে গিয়ে ব্যবসায়ী ও চাষিদের সঙ্গে কথা বলেন তাঁরা।

আটটি টিমে ভাগ হয়ে বিভিন্ন বাজারে সমীক্ষা চালান ইবির আধিকারিকরা ৷ বিভিন্ন শাকসবজির দাম নিয়ে খোঁজ নেন ৷ পাইকারি বাজারের সঙ্গে খুচরো বাজারের দামের তফাত দেখা হয় ৷ দামের কেন পার্থক্য বোঝার চেষ্টা করেন আধিকারিকরা ৷ হিমঘর মালিকরা অন্যায়ভাবে দাম বাড়াচ্ছে কিনা খতিয়ে দেখা হয় ৷

বুলবুলের দাপটেই সবজির দাম উর্ধ্বমুখী।  আর সবদির দাম বাড়ছে বলেই , আলুর দাম বাড়াচ্ছে স্টোরেজ মালিকরা।  এমনটাই দাবি সবজি বিক্রেতাদের। তবে বুলবুল আসার আগেই সবজি দাম অনেকটাই বেড়ে গিয়েছিল। রাজ্যের দাবি, ফড়েদের দাপটেই সবজির অস্বাভাবিক দাম বেড়েছে। বাজার সমীক্ষায়  নেমে ফড়েদের ভূমিকাও খতিয়ে দেখেন ইবির  আধিকারিকরা।  এদিকে দামের ঝাঁজে নাভিশ্বাস ক্রেতাদের। সব বিষয় খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব নবান্নে রিপোর্ট পাঠাবে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।

First published: 02:41:08 PM Nov 15, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर