West Bengal Assembly Election 2021: আমি খুব দুঃখিত! বাংলায় কেন ৮ দফায় ভোট? নির্বাচন কমিশনকে প্রশ্ন মমতার

West Bengal Assembly Election 2021: আমি খুব দুঃখিত! বাংলায় কেন ৮ দফায় ভোট? নির্বাচন কমিশনকে প্রশ্ন  মমতার

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী

আট দফায় হতে চলেছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন। আগামী ২৭ মার্চ থেকে শুরু হতে চলেছে ভোট গ্রহণ। কিন্তু কেন পশ্চিমবঙ্গে ৮ দফায় নির্বাচন হচ্ছে, সাংবাদিক বৈঠকে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: আট দফায় হতে চলেছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন। আগামী ২৭ মার্চ থেকে শুরু হতে চলেছে ভোট গ্রহণ। কিন্তু কেন পশ্চিমবঙ্গে ৮ দফায় নির্বাচন হচ্ছে, সাংবাদিক বৈঠকে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি হুঁশিয়ারি দিয়ে বললেন, "খেলা হবে ৮টি দফায়, তবুও হারিয়ে ভূত করে দেব।"

    সাংবাদিক বৈঠকের প্রথমেই তিনি বলেন, "ইলেকশান কমিশনকে অভিনন্দন ধন্যবাদ। মান্যতা দিচ্ছি। তাঁরা যেভাবে বলেছেৱ, সেভাবেই করব। কিন্তু প্রশ্ন থাকছে, বিহারে আসামে ৩ দফায় ভোট, কেরলে ১ দফায়। আর বাংলায় ৮ দফা? এর পরেই মমতা সুর চড়িয়ে বলেন যে বাংলায় ৮ দফায় ভোট হলেও তিনি হারিয়ে ভূত করে দেবেন।"

    এদিন সাংবাদিক বৈঠকে মোদি-শাহকেও কটাক্ষ করেন তিনি। তিনি বলছেন, "এগুলি কি মোদি-শাহর কথায় হয়েছে? ২৩ দিনের ফুটবল ম্যাচ। আমাদের যায় আসে না, খেলা হবে। হারিয়ে ভূত করে দেবো। আমরা তৃণমূল স্তরের লোক। হিন্দু মুসলিম ভাঙছেন, বাঙালি রাজবংশী ভাঙছেন, বাংলাভাষী-উর্দুভাষী ভাঙছেন। ঘরের মেয়ে মমতা বন্দ্যওপা বাংলাটা ভালো চেনে, প্রতিটা অ্যাসেম্বলি চিনি। ৪০ বছর ধরে চিনেছি। বহিরাগতরা বাংলা শাসন করবে না। নির্বাচন কমিশনকে অনুরোধ বিজেপির চশমায় দেখবেন না। আমরা নির্বাচন কমিশনকে সম্মান করি।"

    প্রসঙ্গত, ২৭ মার্চের পর পরের দফাগুলি যথাক্রমে ১ এপ্রিল, ৬ এপ্রিল, ১০ এপ্রিল, ১৭ এপ্রিল, ২২ এপ্রিল, ২৬ এপ্রিল এবং শেষ দফার ভোট গ্রহণ ২৯ এপ্রিল৷ ২ মে হবে ভোট গণনা এবং ফলপ্রকাশ৷ গত বিধানসভা নির্বাচনে ৭ দফায় ভোট হয়েছিল রাজ্যে৷ এ দিন যে পাঁচটি রাজ্যে ভোট ঘোষণা হয়েছে, তার মধ্যে পশ্চিমবঙ্গেই ৮ দফায় নির্বাচন হচ্ছে৷ এ ছাড়া অসমে ভোট হবে ৩ দফায়৷ তামিলনাড়ু এবং কেরলের সব আসনে ভোট হবে একদিনেই৷

    Published by:Swaralipi Dasgupta
    First published: