হোম /খবর /কলকাতা /
এসএসকেএম কাণ্ডে কড়া পদক্ষেপ! 'রাতে সিনিয়র ডাক্তার থাকতে হবে', নির্দেশ মমতার

এসএসকেএম কাণ্ডে কড়া পদক্ষেপ! 'রাতে একজন হলেও সিনিয়র ডাক্তার থাকতে হবে', নির্দেশ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

রাজ্যের সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএমে এবার সারাক্ষণ থাকবে পুলিশ ক্যাম্প।

  • Share this:

#কলকাতা: রাজ্যের সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএমে এবার সারাক্ষণ থাকবে পুলিশ ক্যাম্প। রোগী মৃত্যু ও তার জেরে চিকিৎসককে মারধর করার ঘটনার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি গোটা ঘটনাটা শুনেছি। জুনিয়র ডাক্তারদের হেনস্থা করা হয়েছে। এভাবে হাসপাতালে ঢুকে পড়ে ভাঙচুর করা, জুনিয়র ডাক্তারদের মারধর করা বরদাস্ত করা হবে না। ওখানে একটা পুলিশ আউটপোস্ট থাকার কথা। তারা কী করছিল সেই কৈফিয়তও চেয়েছি। এত টাকা খরচ করে একটা ট্রমা সেন্টার বানানো হয়েছে। সেটায় ভাঙচুর করেছে। এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।"

আরও পড়ুন: বেহালার স্মৃতি এখনও দগদগে ক্ষত, তবু নিষেধাজ্ঞা উড়িয়েই বিক্রি হচ্ছে ভেজাল সরষের তেল!

মুখ্যমন্ত্রী আরও বলেন, "যে সময়ে রোগীকে নিয়ে যাওয়া হয়েছিল, তখন কোনও সিনিয়র ডাক্তার ছিলেন না। দু’জন জুনিয়র ডাক্তার ছিলেন। তাঁদের মারধর করা ঠিক হয়নি। তবে আমি বলেছি যে সরকারি হাসপাতালে রাতে একজন হলেও সিনিয়র ডাক্তার থাকতে হবে। এ ব্যাপারে আমি নির্দেশ দিয়েই এসেছি।"

আরও পড়ুন: কাঁথির জবাব কাঁথি থেকেই, অভিষেকের পাল্টা সভা করবেন শুভেন্দু

রবিবার মধ্যরাতে এসএসকেএম হাসপাতালে গুরুতর আহত অবস্থায় মহম্মদ ইরফান নামের এক যুবককে নিয়ে আসা হয়। এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টারে নিয়ে আসার পর চিকিৎসকেরা ইরফানকে মৃত বলে ঘোষণা করেন। শংসাপত্র লেখাকে কেন্দ্র করে বচসায় উত্তাল হয় এসএসকেএম। ট্রমা কেয়ার সেন্টারের চিকিৎসকদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন রোগীর আত্মীয়রা। শুরু হয় বিবাদ৷ বচসা গড়ায় মারধর এবং ভাঙচুরে৷
Published by:Rachana Majumder
First published:

Tags: Mamata Banerjee, SSKM