‘ওরা ঠিকই বলেছেন’, অসহিষ্ণুতা নিয়ে প্রধানমন্ত্রীকে বিশিষ্টদের চিঠির সমর্থনে মন্তব্য মমতার

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 24, 2019 09:56 PM IST
‘ওরা ঠিকই বলেছেন’, অসহিষ্ণুতা নিয়ে প্রধানমন্ত্রীকে বিশিষ্টদের চিঠির সমর্থনে মন্তব্য মমতার
photo source collected
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 24, 2019 09:56 PM IST

#কলকাতা: গণপিটুনি, অসহিষ্ণুতা বন্ধে যে দিন প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন দেশের বিশিষ্টরা, সে দিনই গণপিটুনির দায় এড়াল মোদি সরকার । এক ধাপ এগিয়ে, নিশানা করল বাংলাকেও।

জয় শ্রী রাম বলে রণহুঙ্কার বন্ধ করুন। অসহিষ্ণুতা, ধর্মের নামে উন্মাদনা, সংখ্যালঘু-দলিতদের হত্যা বন্ধ করুন। এই সব দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি দেশের নানা রাজ্যের বিশিষ্টদের। যার মধ্যে অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়-সহ বেশ কয়েকজন এ রাজ্যের।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়- ‘ বিশিষ্টরা যা বলেছেন ঠিকই বলেছেন। আমি কোনও স্লোগানকে ডিসরেসপেক্ট করি না। কিন্তু, যে যার ধর্ম নিয়ে থাকবেন। আমি পঞ্জাবি, গুজরাটি, বিহারি সবাইকে রেসপেক্ট করি। ছোট থেকে শিখেছি। উই আর ফর অল। উই মাস্ট লাভ ইচ আদার। সারে জাহা সে আচ্ছা ৷’

জয় শ্রী রাম না বলায় রাজ্যের নানা প্রান্তে অনেককে আক্রান্ত হতে হচ্ছে। সব ক্ষেত্রেই অভিযোগের আঙুল উঠেছে গেরুয়া শিবিরের দিকে। সম্প্রতি, এর সমালোচনায় সরব হন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। আর এবার দেশের বিশিষ্টদের প্রধানমন্ত্রীকে পত্রাঘাত।

বিরোধীদের অনেক দিনের অভিযোগ, কেন্দ্রে মোদি সরকার আসার পর থেকেই দেশের নানা প্রান্তে গণপিটুনির সংখ্যা বেড়েছে। বিজেপি শাসিত রাজ্যগুলিতেই হামলার ঘটনা বেশি ঘটছে। বিজেপি অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

Loading...

পর্যবেক্ষকদের একাংশের মতে, এই দাবি করে মোদি সরকার ফের একবার গণপিটুনির মতো ঘটনার দায় এড়ানোর চেষ্টা করল। এও বুঝিয়ে দিল, তাদের টার্গেট এখন বাংলা। তাই গণপিটুনির মতো ইস্যুকেও তৃণমূল শাসনের বিরুদ্ধে হাতিয়ার করছে তাঁরা।

First published: 09:56:10 PM Jul 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर