‘আমাকে ভয় দেখিয়ে লাভ নেই,পাহাড়ে শান্তি ফেরাবই’, পাহাড় নিয়ে কড়া বার্তা মমতার

Elina Datta | News18 Bangla
Updated:Jul 21, 2017 05:17 PM IST
‘আমাকে ভয় দেখিয়ে লাভ নেই,পাহাড়ে শান্তি ফেরাবই’, পাহাড় নিয়ে কড়া বার্তা মমতার
Elina Datta | News18 Bangla
Updated:Jul 21, 2017 05:17 PM IST

#দার্জিলিং: ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি, পাহাড়ে শান্তি ফেরাবোই। পাহাড় নিয়ে কারও কাছে মাথা নত করবে না রাজ্য। তৃণমূলের সমাবেশের দিনই, রাজ্যের উপর চাপ বাড়াতে পাহাড়ে অনির্দিষ্টকালের জন্য অনশন শুরু করল যুব মোর্চা। তারমধ্যেই প্রকাশ্যে চলে এল আন্দোলন নিয়ে মোর্চা ও জিএনএলএফের মতভেদ।

বনধ, আন্দোলন পেরিয়ে আবার চেনা ছন্দে ফিরবে পাহাড়। পাহাড়ে শান্তি ফিরবেই। ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে পাহাড় প্রতিশ্রুতি তৃণমূল সুপ্রিমো। বললেন- ‘পাহাড়ে দিল্লির খেলা চলছে  ৷ ওসব চলতে দেব না ৷ আমি কাউকে ভয় পাই না ৷ আমাকে ভয় দেখিয়ে লাভ নেই ৷ পাহাড়ে শান্তি ফেরাবই ৷’

পাহাড়ে অশান্তির জন্য ফের কেন্দ্রের দিকেই আঙুল তুললেন। তবে ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর বার্তা, বনধ, আন্দোলন পেরিয়ে আবার চেনা ছন্দে ফিরবে পাহাড়।

তৃণমূলের সমাবেশের দিন পাহাড়ে পাল্টা কর্মসূচির কথা আগেই জানিয়েছিল মোর্চা। সে অনুযায়ী এদিন থেকে দার্জিলিং-সহ পাহাড়ের ৪ মহকুমাতেই অনশনে বসেছেন মোর্চা সমর্থকরা।

পাহাড়ে ৮ জনের মৃত্যুর প্রতিবাদে শহিদ দিবসও পালন করে নারী মোর্চা। এর মধ্যেই সাংসদকে ঘিরে মোর্চা-জিএনএলএফের মতভেদ প্রকাশ্যে চলে আসে। পাহাড়ে বিজেপি সাংসদের ভূমিকা নিয়েই বিরোধ দুই দলের।

৮ জুনের পর থেকে একবারও দার্জিলিং আসেননি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া। নিয়ম করে সংসদের অধিবেশনে যোগ দিলেও গোর্খাল্যান্ড ইস্যুতে একটি শব্দও খরচ করেননি। শুক্রবার দার্জিলিং থানায় সাংসদের নামে মিসিং ডায়েরি করে জিএনএলএফ। সাংসদের ছবি ও শারীরিক গঠনের বিবরণ দিয়ে পোস্টার সেঁটে দেওয়া হয়েছে পাহাড়ের বিভিন্ন জায়গায়। জিএনএলএফের এই কাজে অনুমোদন নেই মোর্চার।

First published: 05:17:12 PM Jul 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर