‘ভয় পাবেন না, নিশ্চিন্তে ডিম খান’, আশ্বাস মুখ্যমন্ত্রীর

Elina Datta | News18 Bangla
Updated:Apr 03, 2017 06:44 PM IST
‘ভয় পাবেন না, নিশ্চিন্তে ডিম খান’, আশ্বাস মুখ্যমন্ত্রীর
Elina Datta | News18 Bangla
Updated:Apr 03, 2017 06:44 PM IST

#কলকাতা: ডিম নিয়ে আতঙ্কের কোনও কারণ নেই। কেননা পরীক্ষা করে এখনও পর্যন্ত খারাপ কিছু পাওয়া যায়নি। রাজ্যের সাধারণ মানুষকে আশ্বাস দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, রাজ্যে উৎপাদিত ডিম নিরাপদ। তবে বাইরের রাজ্য থেকে আমদানি করা ডিমের উপর নজর রাখবে সরকার। ডিম নিয়ে প্রাণী সম্পদ দফতর পুরসভাকে যে রিপোর্ট দিয়েছে তাতেও অস্বাস্থ্যকর কিছুর প্রমাণ মেলেনি।

ডিম নিয়ে অযথা আতঙ্কের কারণ নেই। সাধারণ মানুষের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ রাজ্যে উৎপাদিত ডিম নিরাপদ ও স্বাস্থ্যকর। তাই নির্ভয়ে ডিম খাওয়া যেতেই পারে। প্লাস্টিকের ডিম নিয়ে যে আতঙ্ক ছড়িয়েছে, তার অনেকটাই তৈরি করা বলে মনে করছে সরকার।

ডিম উৎপাদনে স্বনির্ভর হতে এবার হাঁসের পোলট্রি তৈরি করবে সরকার। বাইরের রাজ্য থেকে আশি লক্ষ ডিম আমদানি করতে হয়। পার্কসার্কাস বাজার থেকে কেনা ডিম নিয়েই প্রথম অভিযোগ ওঠে। এরপর একের পর এক জেলা থেকেও প্লাস্টিক ডিমের খবরে আতঙ্ক ছড়ায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশ্বাস, ‘ডিম খান নির্ভয়ে ৷’ পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকেও ডিম আতঙ্ক কাটাতে একগুচ্ছ নির্দেশিকা দেন মুখ্যমন্ত্রী।

সস্তায় প্রাণীজ প্রোটিন বলতে বহু মানুষের ভরসা ডিম

রাজ্যে উৎপাদিত ডিমে ক্ষতিকর কিছু মেলেনি

এখন থেকে ভিনরাজ্যের ডিম পরীক্ষা না করে বাজারে বিক্রি করা যাবে না

প্রতি বাজারে রাজ্যের উৎপাদিত ডিম বিক্রি করতে হবে

রাজ্যে উৎপাদিত ডিমের দোকানে ‘বেঙ্গল পোলট্রির ডিম’ বোর্ড লাগাতে হবে

ডিম নিয়ে গুজব ছড়ানো হচ্ছে কিনা তাও প্রশাসনকে খতিয়ে দেখার নির্দেশ মুখ্যমন্ত্রীর। সোমবার মালদহ ও শিলিগুড়ির বিভিন্ন বাজারে অভিযান চালায় স্থানীয় প্রশাসন। প্লাস্টিক ডিম আতঙ্ক কাটাতে নিয়মিত এই অভিযান চালানোরও নির্দেশ মুখ্যমন্ত্রীর।

First published: 06:44:23 PM Apr 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर