ছবি উন্মোচনে রাজভবনে গেলেন না মুখ্যমন্ত্রী, বাজপেয়ীর জন্মবার্ষিকীতেও রাজ্য-রাজ্যপাল সংঘাত

ছবি উন্মোচনে রাজভবনে গেলেন না মুখ্যমন্ত্রী, বাজপেয়ীর জন্মবার্ষিকীতেও রাজ্য-রাজ্যপাল সংঘাত
Photo Courtesy: Jaggdeep Dhankhar/Twitter

বুধবারের রাজভবনের অনুষ্ঠানে প্রাক্তন প্রধানমন্ত্রীর ছবি উন্মোচনে মুখ্যমন্ত্রী না আসায় রাজ্যপাল নিজেই পোর্ট্রেট উন্মোচন করেন। ছবি উন্মোচনের পর সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রীর না আসা বা আমন্ত্রণে কোনও সাড়া না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল।

  • Share this:

Somraj Banerjee

#কলকাতা: আবারও রাজ্য-রাজ্যপাল সংঘাত তীব্র। এবার অবশ্য বুধবার রাজভবনে প্রাক্তন প্রধানমন্ত্রী ও ভারতরত্ন অটল বিহারি বাজপেয়ীর জন্মদিন পালন এবং পোর্ট্রেট উন্মোচনকে ঘিরে। পোর্ট্রেটের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হলেও কোনও সাড়াই পেলেন না রাজ্যপাল। তা নিয়ে পোট্রেট উন্মোচনের সময় তার ক্ষোভও প্রকাশ করলেন রাজ্যপাল। তার অভিযোগ রাজ্য প্রশাসনের সৌজন্যের অভাব রয়েছে। মুখ্যমন্ত্রীর রাজনৈতিক জীবনে অটল বিহারি বাজপেয়ীর অবদান থাকা সত্ত্বেও কেন তিনি এলেন না রাজভবনের অনুষ্ঠানে তা নিয়েও এদিন প্রশ্ন তোলেন রাজ্যপাল।

গত ২৭ নভেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারি বাজপেয়ী-র পোর্ট্রেট উন্মোচনের জন্য আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠান। বুধবারের রাজভবনের অনুষ্ঠানে প্রাক্তন প্রধানমন্ত্রীর পোর্ট্রেট উন্মোচনে মুখ্যমন্ত্রী না আসায় রাজ্যপাল নিজেই পোর্ট্রেট উন্মোচন করেন। পোর্ট্রেট উন্মোচনের পর সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রীর না আসা বা আমন্ত্রণে কোনও সাড়া না দেওয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করলেন।

তিনি বলেন, "আমি মুখ্যমন্ত্রী-কে আমন্ত্রণ জানিয়েছিলাম পোর্ট্রেট উন্মোচন করার জন্য। কিন্তু দুর্ভাগ্য কোনও সাড়া পাইনি। ওঁর ব্যস্ততার জন্য হয়তো সাড়া দেননি। কিন্তু কোনও প্রতিনিধি তো পাঠাতে পারতেন।"

তিনি এও বলেন "আমি জানি মুখ্যমন্ত্রীর রাজনৈতিক জীবনে অটল বিহারী বাজপেয়ির অনেক অবদান আছে। আমি মনে করেছিলাম উনিই আসল ব্যক্তিত্ব এই পোর্ট্রেট উন্মোচনের জন্য। যে দিন এই প্রক্রিয়া শুরু হয় সেদিনই মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছিলাম।"

বুধবার সাংবাদিক সম্মেলন চলাকালীন রাজ্যপাল এও বলেন "আমার সঙ্গে যা হচ্ছে তা আমি ভুলে যাচ্ছি। আমি সব সময় সামনের দিকে তাকাতে চাই। বিধানসভায় গেট বন্ধ থাকা কিংবা বিশ্ববিদ্যালয়গুলির অনুষ্ঠান বাতিল হওয়া।"

রাজভবনের কোন জায়গায় প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর পোর্ট্রেট রাখা হবে তা চূড়ান্ত হয়নি। এদিন রাজভবনের অনুষ্ঠানে বিশিষ্ট আইনজীবী থেকে শুরু করে একাধিক প্রতিষ্ঠানের অধিকর্তারা এসেছিলেন।

First published: 02:49:25 PM Dec 25, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर