Mamata Banerjee Covid Meeting: দায়িত্ব নিয়েই করোনা-বৈঠক, বেড বাড়ানোর বার্তা, সকলকে টিকা দেওয়ার তৎপরতা শুরু

Mamata Banerjee Covid Meeting: দায়িত্ব নিয়েই করোনা-বৈঠক, বেড বাড়ানোর বার্তা, সকলকে টিকা দেওয়ার তৎপরতা শুরু

শপথ নিয়েই বৈঠক মমতার।

বৈঠকে মুখ্যমন্ত্রী উপস্থি সংশ্লিষ্ট আধিকারিকদের বলেন, আমাদের গুরুত্ব দিতে হবে করোনাকেই।

  • Share this:

#কলকাতা: মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে একটি মিনিটও নষ্ট করলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে নিজের দফতরে ঘড়ি ধরে শুরু হল কোভিড মিটিং, তৃতীয় বারের মুখ্যমন্ত্রী হিসেবে এটিই তাঁর প্রথম বৈঠক। মমতা বন্দোপাধ্যায়েয়র সঙ্গে কোভিড-বৈঠকে সব জেলার জেলাশাসকরা ছিলেন। ছিলেন স্বাস্থ্যসচিব, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব ছিলেন। পাশাপাশি ছিলেন  ডিজি ও পুলিশ কমিশনার, বিভিন্ন মেডিক্যাল কলেজের সুপার ও পুলিশ কমিশনার।

বৈঠকে মুখ্যমন্ত্রী উপস্থি সংশ্লিষ্ট আধিকারিকদের বলেন, আমাদের গুরুত্ব দিতে হবে করোনাকেই। হসপিটাল গুলোতে নজরদারি করতে হবে। সব রোগী যাতে চিকিৎসা পায় তা দেখতে হবে। অক্সিজেনের যোগান ঠিকঠাক রাখতে হবে। মৃতদেহ যাতে দীর্ঘক্ষণ পড়ে না থাকে সেটাও দেখতে হবে।

এদিন করোনায় মৃতদের শেষকৃত্য নিয়েও সতর্ক করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, পুরসভা মারফত যাতে মৃতদেহ সঙ্গে সঙ্গে সৎকার করা হয় সেদিকেও নজর রাখতে হবে।

বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আই সি সি ইউ বেড ২৭ হাজার থেকে বেড়ে ৩০ হাজার হবে। তাঁর মতে করোনা টিকার সেকেন্ড ডোজ যাতে রাজ্যবাসী পায় তা নিশ্চিত করাই এখন রাজ্যের অগ্রাধিকার। এই প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে মমতা এদিন বলেন, ৩ কোটি ভ্যাকসিন চেয়েছি। দেড় কোটি পেয়েছি। স্বচ্ছতা চেয়ে প্রধানমন্ত্রীকে  চিঠি দিলাম।

মমতা এদিনও জানান শিল্পের অক্সিজেন ব্যবহার করা হচ্ছে। পরিবহণ, সাংবাদিক ও হকারদের গুরুত্ব দিয়ে আগে ভ্যাকসিন দেওয়া হবে বলেও মত প্রকাশ করেন তিনি। এদিনও  তাঁকে বলতে শোনা গেল মাস্ক বাধ্যতামূলক। যে ব্যবহার করবে না তাঁর বিরুদ্ধে কঠোর হতে হবে।

দায়িত্ব নিয়ে প্রথম দিনেই মমতা বুঝিয়ে দিলেন তিনি আপাতত করোনা মোকাবিলা ছাড়া আর কোনও দ্বিতীয় চিন্তা নেই তাঁর।

Published by:Arka Deb
First published: