সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচার বদল, দেশের নাগরিকদের একজোট হওয়ার বার্তা মুখ্যমন্ত্রীর

সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচার বদল, দেশের নাগরিকদের একজোট হওয়ার বার্তা মুখ্যমন্ত্রীর

নাগরিকত্ব ইস্যুতে ভারতবাসীকে একজোট হওয়ার বার্তা দিলেন তৃণমূল নেত্রী

  • Share this:

Venkateswar Lahiri

#কলকাতা: 'ইউনাইটেড ইন্ডিয়া' সোশ্যাল মিডিয়ায় নিজের প্রোফাইল পিকচারে বদল ঘটালেন তৃণমূল সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকত্ব ইস্যুতে ভারতবাসীকে একজোট হওয়ার বার্তা দিলেন তৃণমূল নেত্রী। রাজ্যের নানা প্রান্তে মিটিং মিছিল, সভা-সমাবেশে স্লোগান, নাগরিকত্ব ইস্যুতে গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তি, বেশকিছু হিংসার ঘটনাও ঘটেছে। NRC, CAA-এর প্রতিবাদে রাস্তায় নেমেছে রাজ্যের শাসক দল সহ অন্যান্যরাও।

এনআরসি সিএএ বিরোধিতায় রাজ্যজুড়ে আন্দোলন চলছে। এ রাজ্যে আন্দোলনের মুখ অবশ্যই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার নিজের ফেসবুক অ্যাকাউন্টের পাশাপাশি নিজের ট্যুইটার হ্যান্ডেলেরও প্রোফাইল পিকচারে বদল ঘটিয়ে ভারতীয় নাগরিকদের একজোট হওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

সম্প্রতি রাজ্যের বেশ কয়েটি জায়গায় আন্দোলনের নামে অশান্তি হয়েছে। মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগণা হাওড়া-সহ রাজ্যের বেশ কয়েকটি জায়গায় আন্দোলনের নামে হিংসা ছড়িয়েছে। ফলে রাজ্য জুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে । যদিও আন্দোলনের নামে তান্ডব হিংসা কোনোভাবেই বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে যে লাগাতার আন্দোলন জারি থাকবে তা স্পষ্ট করে দিয়ে তৃণমূল নেত্রী জানিয়েছেন, NRC, CAA মানছি না, প্রত্যাহার না করা পর্যন্ত কেন্দ্রের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলন জারি থাকবে।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের নামে তাণ্ডব চলছে রাজ্যের বেশ কিছু এলাকায়। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে দেশজুড়ে চলছে প্রতিবাদ। ভাঙচুর-আগুন। প্রতিবাদের নামে টার্গেট করা হয় রেলকে ৷ আন্দোলনের নামে যে এসব বরদাস্ত করা হবে না, তাও স্পষ্ট করে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন ,আন্দোলনের নামে তান্ডব তিনি সমর্থন করেন না। তবে গোটা দেশবাসীকে এক হয়ে গণতান্ত্রিকভাবে আন্দোলনে নামার বার্তা দিয়েছেন মমতা।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতাকে পাড়ায় পাড়ায় পৌঁছে দিতে তাঁর অস্ত্র ব্যাজ-আন্দোলন। মিটিং-মিছিল সভা-সমাবেশ । গণতান্ত্রিকভাবে আন্দোলন। নাগরিকত্ব ইস্যুতে পথে নেমে আন্দোলনের পাশাপাশি এবার তৃণমূল সুপ্রিমোর নয়া সংযোজন, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশবাসীকে আন্দোলনের বার্তা দেওয়া। প্রসঙ্গত, নেত্রীর নির্দেশেই শাসকদলের অফিসিয়াল সোশ্যাল মিডিয়ার যে সমস্ত অ্যাকাউন্ট বা পেজ রয়েছে সেখানেও একই বদল ঘটানো হয়েছে।

First published: 05:46:56 PM Dec 19, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर