Home /News /kolkata /
CM Mamata Banerjee Meeting|| সব জেলার জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি সভাপতি, বিডিওর উপস্থিতি, মমতার বড় বৈঠক বুধে

CM Mamata Banerjee Meeting|| সব জেলার জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি সভাপতি, বিডিওর উপস্থিতি, মমতার বড় বৈঠক বুধে

CM Mamata Banerjee Administrative Meeting: সাম্প্রতিক সময়ে এই প্রথম কোন প্রশাসনিক বৈঠকের প্রতিটি জেলার জেলা পরিষদের সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি ও বিডি ও দের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হল।

  • Share this:

#কলকাতা: আগামীকাল অর্থাৎ বুধবারে প্রশাসনিক বৈঠকের বড় কোনও সিদ্ধান্ত হতে চলেছে? অন্তত নবান্নের তৎপরতা সেই জল্পনায় উসকে দিচ্ছে। নবান্ন সূত্রে খবর, বুধবারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকে প্রতিটি জেলার জেলা পরিষদের সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, ও প্রতিটি ব্লকের বিডিও-কে ভার্চুয়ালি উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রতিটি জেলার জেলাশাসকরাও আগামিকালের প্রশাসনিক বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন। মূলত এই দুই জেলার সামগ্রিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করার কথা মুখ্যমন্ত্রীর। পাশাপাশি এই দুই জেলার বেশকিছু প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করার কথা রয়েছে। সেই বৈঠকেই বাকি জেলাগুলোর সভাধিপতি সভাপতি ও বিডিওদের ভার্চুয়ালি উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মোবাইল কিনতে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের টাকা দেওয়ার ঘোষনা মুখ্যমন্ত্রীর, কত টাকা পাবেন?  

সম্প্রতি কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে। তা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কাছে প্রতিনিধি দল পাঠানোর পাশাপাশি সমস্যার সমাধান না হলে তিনি নিজেই দিল্লি যাবেন বলে জানিয়েছেন। পাশাপাশি নাম বদল করলে কেন কেন্দ্র টাকা দেবে না তা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন মমতা। "বাংলার বাড়ি" প্রকল্প ও কেন্দ্র টাকা বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। মঙ্গলবার আসানসোলের কর্মীসভা থেকে মুখ্যমন্ত্রী বলেন "কেন্দ্র ছয় মাস ধরে একশ দিনের টাকা দিচ্ছে না। নাম বদলটা কোন ইস্যু নয়। সব জায়গায় প্রধানমন্ত্রী ছবি লাগাতে হবে?"সোমবার পূর্ব বর্ধমানের কৃষক বন্ধু প্রকল্পের অনুষ্ঠান ও মঙ্গলবার আসানসোলের কর্মী সভা থেকেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: আসানসোলে প্রথম বার 'দিদি'র সঙ্গে একমঞ্চে, মনের কথা বলেই দিলেন বাবুল সুপ্রিয়!

আর তাই বুধবারে প্রশাসনিক বৈঠকের সব জেলার জেলা পরিষদের সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি ও বিডিওদের উপস্থিতি যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ১০০ দিনের কাজের শ্রমিকদের ইতিমধ্যেই রাজ্য সরকারের অন্যান্য প্রকল্পে কাজে লাগানো নির্দেশিকা জারি করেছে রাজ্য পঞ্চায়েত দফতর। কেন্দ্রের টাকা পাচ্ছে না বলেই দিনের কাজের 'জব হোল্ডার' কার্ড থাকা শ্রমিকদের অন্যান্য প্রকল্পের কাজে নিয়োগ করার কথা বলেছেন খোদ মুখ্যমন্ত্রী। এমতাবস্থায় বুধবারের দুপুর একটা থেকে দুর্গাপুরে প্রশাসনিক বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করছেন প্রশাসনিক মহল।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Shubhagata Dey
First published:

Tags: CM Mamata Banerjee

পরবর্তী খবর