Football World Cup 2018

ক্লাস শুরু করতে কৈখালির স্কুলে পৌঁছলেন অভিভাবক ও পড়ুয়ারা

Elina Datta | News18 Bangla
Updated:Feb 20, 2017 11:19 AM IST
ক্লাস শুরু করতে কৈখালির স্কুলে পৌঁছলেন অভিভাবক ও পড়ুয়ারা
Elina Datta | News18 Bangla
Updated:Feb 20, 2017 11:19 AM IST

#কলকাতা: প্রাথমিক ধাক্কা কাটিয়ে ছন্দে ফিরছে কৈখালির দশদ্রোণের লীলাদেবী মেমোরিয়াল স্কুল। ত্রিপলে ভাঙা ছাদ ঢেকে, ভাঙা ব্ল্যাকবোর্ডেই ক্লাস শুরু করতে চাইছেন অভিভাবক-শিক্ষক-শিক্ষিকা ও পড়ুয়ারা। সোমবার থেকেই শুরু পরীক্ষা। ওই কাণ্ডে জড়িত থাকার অভিযোগে মিজানুর রহমানের আরও দুই শাগরেদকে রবিবার গ্রেফতার করে পুলিশ।

শনিবার সকালে স্কুলের ভগ্নদশা দেখে কান্নায় ভেঙে পড়ে খুদে পড়ুয়ারা। রবিবার থেকেই সেই ছবি বদলে গিয়েছে। প্রোমোটারের চোখরাঙানি দূরে সরিয়ে চ্যালেঞ্জ নিতে তৈরি ছাত্রছাত্রীরা। স্কুলের ছাদের ভাঙা অংশ প্লাস্টিক দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এই অবস্থাতেই দ্রুত স্কুল শুরু করতে চাইছেন অভিভাবক-অভিভাবিকারা কোথাও কোথাও ছাদ থেকে বিপজ্জনকভাবে ঝুলছে চাঙড়। ভেঙে দেওয়া হয়েছে দেওয়াল, ব্ল্যাকবোর্ড। তারই মধ্যে নিরাপদ জায়গা বেছে শুরু পড়াশুনা ৷

তবে মেরামতির জন্য ১৫ দিন স্কুল বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন পুরসভার ইঞ্জিনিয়ররা ৷এদিন স্কুলবাড়ি ঘুরে দেখেন ইঞ্জিনিয়ররা ৷ বাড়ি সংস্কার করতে দিন পনেরো লাগবে ৷ কবে কাজ শুরু হবে তা এখনও জানা যায়নি ৷

ধ্বংসস্তূপ থেকে ফের গড়ে উঠবে স্কুল। তাতে সাহায্য করবে বিধাননগর পুরসভা। কৈখালির লীলাদেবী মেমোরিয়াল স্কুলে গিয়ে স্বয়ং এই আশ্বাস দেন মেয়র সব্যসাচী দত্ত। একইসঙ্গে স্কুলের প্রধানশিক্ষক-সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকার নিরাপত্তা নিয়ে পুলিশকে নির্দেশ দেন তিনি।

রবিবার, চিনার পার্ক এলাকা থেকে ধৃত প্রোমোটার মিজানুর রহমানের দুই সাকরেদ নজমুল ওয়াসিম ও আমানুল্লা মোল্লাকে গ্রেফতার করে পুলিশ। স্কুলের জমির জন্য প্রধানশিক্ষক কৌশিক ভট্টাচার্য টাকা নিয়েছেন বলে ফের অভিযোগ মিজানুরের।

First published: 11:19:08 AM Feb 20, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर