Home /News /kolkata /
মমতাকে খুনের ফতোয়ার তদন্তে CID

মমতাকে খুনের ফতোয়ার তদন্তে CID

মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের ফতোয়ার ঘটনায় তদন্তভার নিতে চলেছে সিআইডি।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের ফতোয়ার ঘটনায় তদন্তভার নিতে চলেছে সিআইডি। তদন্তের প্রয়োজনে আগামী সপ্তাহে তদন্তে আলিগড়েও যেতে পারে সিআইডি। মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দেওয়ার ঘটনায় বিজেপি নেতা যোগেশ ভার্সনের বিরুদ্ধে মামলা দায়ের করল আলিগড় পুলিশও।

    যোগেশ ভার্সনের মাথায় গ্রেফতারির খাঁড়া। উত্তরপ্রদেশের বিজেপি যুব নেতার বিরুদ্ধে খুনের হুমকি সহ একাধিক অভিযোগে মামলা দায়ের করল আলিগড় পুলিশ। খুনের হুমকির জন্য সকালেই বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন তৃণমূলের আলিগড় জেলা সভাপতি। তার ভিত্তিতেই রাতে যোগেশের বিরুদ্ধে মামলা করে উত্তরপ্রদেশ পুলিশ।

    মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকির প্রেক্ষিতে রাজ্যেও বিজেপি নেতার বিরুদ্ধে দায়ের হয়েছে একাধিক এফআইআর। বীরভূমের সিউড়ি থানায় বিজেপি যুব নেতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়। যে ধারায় মামলা  ১২০ - অপরাধমূলক ষড়যন্ত্র ৫০৬ - ভীতি প্রদর্শন ও হুমকি ১১৫ ও ১১৭ নম্বর ধারা আরও পড়ুন

    মমতার মাথা কেটে আনলে ১১ লাখ টাকা পুরস্কারের ঘোষণা যুব বিজেপি নেতার

    এই এফআইআরের প্রেক্ষিতে মামলার তদন্তভার নিচ্ছে সিআইডি। হনুমান জয়ন্তী উপলক্ষ্যে বিজেপির মিছিলে লাঠি চালানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। মিছিলে পুলিশের লাঠিচালনার বিরোধিতা করেই মুখ্যমন্ত্রীকে খুনের জন্য পুরস্কার ঘোষণা করেন যোগেশ। মিছিলে নিয়ে জেলা পুলিশের রিপোর্টও চেয়েছে সিআইডি। তা হাতে পাওয়ার পরই পরবর্তী তদন্ত হবে। সূত্রের খবর, আগামী সপ্তাহেই আলিগড় দিয়ে যোগেশকে জেরা করতে পারে সিআইডি।

    সিউড়ি ছাড়াও কালিঘাট, শেক্সপিয়ার সরণী ও সিঁথি থানাতেও বিজেপি যুব নেতার বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। তদন্তে এগুলিও থতিয়ে দেখা হতে পারে।
    First published:

    Tags: BJP leader Putting Bounty on Mamata's Head, CID, CM Mamata Banerjee, Mamata Banerjee

    পরবর্তী খবর