Home /News /kolkata /

পচা চাল তদন্তে সিআইডি!

পচা চাল তদন্তে সিআইডি!

পচা চাল তদন্তে সিআইডি!

  • Share this:

    #কলকাতা: চালের দুর্নীতির তদন্তে নিজেদের অবস্থানে অনড় খাদ্য দফতর। গোটা ঘটনার সিআইডি তদন্ত চেয়ে মুখ্যসচিবকে চিঠি পাঠাল খাদ্য দফতরের প্রধান সচিব। আজ চাল দুর্নীতি নিয়ে ফের ডিলারদের সঙ্গে বৈঠকে বসেন খাদ্যমন্ত্রী। বৈঠকে তদন্ত বনধের দাবি তোলেন ডিলাররা। তাঁদের অভিযোগ, তদন্তের নামে মানসিক অত্যাচার চলছে।

    দু'টাকা কেজি দরে বিলি করা চাল খুব খারাপ। বারবার, একই অভিযোগ পেয়ে সোমবার মুর্শিদাবাদের প্রশাসনিক বৈঠকে রণং দেহি মূর্তি ধরেছিলেন মুখ্যমন্ত্রী। তার চব্বিশ ঘণ্টার মধ্যেই কড়া ব্যবস্থা নেয় খাদ্য দফতর। তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেওয়া হয়।

    চালের মান নিয়ে মুখ্যমন্ত্রীর কোপে পড়তেই ঝুলি থেকে বেরিয়ে পড়ে বেড়াল। সামনে চলে আসে ডিস্ট্রিবিউটর ও রেশন ডিলারের চক্রের হদিশ। সাসপেন্ড করা হয় চক্রের কয়েকজনকে। শুক্রবার গোটা ঘটনার সিাইডি তদন্ত চেয়ে মুখ্যসচিবকে চিঠি পাঠাল খাদ্য দফতরের প্রধান সচিব। এদিন রাজ্যের সাত ডিলারকে নিয়ে ফের বৈঠক হয়। বৈঠকে তদন্ত বন্ধের দাবি জানান ডিলাররা।

    নিম্নমানের চালের নমুনা পাঠানো হয়েছে ল্যাবরেটরিতে। ডিলার্সদের দাবি, এই চাল আসছে ওড়িশা থেকে । রাজ্যের পাল্টা দাবি, অনেক জায়গায় উত্তরবঙ্গের চাবাগান বা পাহাড়র মানুষের জন্য বরাদ্দ তপ চাল মেশানো হচ্ছে সেদ্ধ চালে।

    প্রশ্ন উঠছে, রাইস মিল থেকে ডিস্ট্রিবিউটার হয়ে কিভাবে রেশন দোকান পর্যন্ত পৌঁচ্ছচ্ছে এই চাল? এক সপ্তাহের মধ্যেই হাতে আসবে পচা চালের ল্যাবরেটরি রিপোর্ট। শুক্রবার পর্যন্ত নিম্নমানের চাল সরবরাহের ঘটনায় চুয়াল্লিশজনকে সাসপেন্ড ও শোকজ করা হয়েছে।

    First published:

    Tags: Bad quality of rice, CID Investigation, CM Mamata Banerjee, Rice Corruption

    পরবর্তী খবর