কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

দেশের বিদ্যুত্‍ ক্ষেত্র চিনের টার্গেট, একটি ভুয়ো মেল আইডি নিয়ে রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

দেশের বিদ্যুত্‍ ক্ষেত্র চিনের টার্গেট, একটি ভুয়ো মেল আইডি নিয়ে রাজ্যকে সতর্ক করল কেন্দ্র
Representative Image

গত ২১ জুন কেন্দ্রীয় সরকার একটি নির্দেশিকা জারি করে৷ রাজ্যগুলিকে পাঠানো সেই নির্দেশিকায় একটি নির্দিষ্ট মেল আইডি-র উল্লেখ করা হয়৷ কেন্দ্রের নির্দেশিকা অনুযায়ী, Ncov2019@gov.in-- এই ই-মেল অ্যাকাউন্ট থেকে একটা মেল আসবে।

  • Share this:

 #কলকাতা: চিন সেনা শুধু সীমান্তেই নয়, ভারতের অভ্যন্তরেও সমান ভাবে চোখ রাঙাচ্ছে৷ তারা টার্গেট করছে ভারতের বিদ্যুত্‍ উত্‍পাদন কেন্দ্রগুলিকে৷ এমনই নির্দেশিকায় রাজ্যকে সতর্ক করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ একটি ভুয়ো মেল আইডি থেকে মেল আসবে৷ সেখানে ক্লিক করলেই শুরু হয়ে যাবে হ্যাকিং৷

গত ২১ জুন কেন্দ্রীয় সরকার একটি নির্দেশিকা জারি করে৷ রাজ্যগুলিকে পাঠানো সেই নির্দেশিকায় একটি নির্দিষ্ট মেল আইডি-র উল্লেখ করা হয়৷ কেন্দ্রের নির্দেশিকা অনুযায়ী, Ncov2019@gov.in-- এই ই-মেল অ্যাকাউন্ট থেকে একটা মেল আসবে। এই মেল-এ উল্লেখ থাকবে বিনামূল্যে কোভিড টেস্ট করানোর উপায় প্রসঙ্গে।

স্বরাষ্ট্র মন্ত্রকের সতর্কবার্তা, ওই মেল খুললেই হ্যাকিং প্রক্রিয়া শুরু হবে৷ চিন সেনা বা তাদের হাই প্রোফাইল হ্যাকিং সংস্থাগুলি ভারতের বিদ্যুৎ ক্ষেত্রের তথ্য লোপাট করতে চাইছে। ওদের লক্ষ্য এই ক্ষেত্রটিকে ক্ষতিগ্রস্থ করা।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং রাজ্য বিদ্যুৎ দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি এস সুরেশ কুমার জানিয়েছেন , এই মেল পাওয়ার পরেই বৈঠক করে রাজ্য বিদ্যুৎ দফতর। পরামর্শ নেওয়া হয় প্রযুক্তিবিদদের। যাতে কোনও হ্যাকার বিদ্যুৎ দফতরের সিস্টেমে ঢুকতে না পারে, সেই অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নিয়েছে দফতর৷

SOURAV GUHA

Published by: Arindam Gupta
First published: June 25, 2020, 7:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर