• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • CHILLING WINTER CONTINUES IN WEST BENGAL LAST WEEK OF DECEMBER SS

শীতের ঝোড়ো ব্যাটিংয়ে কাঁপছে বাংলা, কেমন কাটবে রাজ্যবাসীর বড়দিন ?

Representational Image

কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রির আশপাশে থাকবে।

  • Share this:

    #কলকাতা: ডিসেম্বরের আগামী ক’টা দিন শীতের আমেজেই কাটাবে বাংলা। মঙ্গলবারের মতো বুধবারও শৈত্যপ্রবাহ চলবে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বাকি জেলাতে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ২ থেকে ৪ ডিগ্রি নীচে থাকবে। বড়দিনের পর আরও একটি কনকনে ঠান্ডার স্পেল আসতে পারে রাজ্যে।

    কলকাতায় আজ, বুধবার সকালে সামান্য কুয়াশা ও পরে পরিষ্কার  আকাশ। উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে সকালে কুয়াশা ৷ পরে  পরিষ্কার আকাশ থাকবে।

    দক্ষিণবঙ্গের আট জেলায় আজ, বুধবার শৈত্যপ্রবাহের পরিস্থিতি। পুরুলিয়া , বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। দক্ষিণবঙ্গের বাকি সাত জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রির নীচে থাকবে। জেলাগুলি হল কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া হুগলি ও বাঁকুড়া। উত্তরবঙ্গের জেলাগুলিতেও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২-৪ ডিগ্রি নীচে থাকবে । ঝাড়খন্ডেও একই পরিস্থিতি।

    আজ, বুধবার থেকে কলকাতা-সহ রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বাড়বে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রির আশপাশে থাকবে। জেলায় জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির কাছাকাছি থাকবে।

    ২৪ ডিসেম্বর নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে জম্মু ও কাশ্মীরে। এর প্রভাবে আবহাওয়া পরিবর্তন হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। সপ্তাহান্তে জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশ বৃষ্টিপাত ও তুষার পাতের সম্ভাবনা। উত্তর-পশ্চিম ভারতের সেই শীতল হাওয়া এসে বছরের শেষে আরও একটি কনকনে ঠান্ডার স্পেল আনতে পারে বাংলায়। অনুমান আবহাওয়াবিদদের।

    আগামী কয়েকদিন উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা কিছুটা বাড়বে ৷ ২ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে আগামী দু-তিন দিনে। পশ্চিম ভারতে আগামী ৪৮ ঘণ্টায় কোনও পরিবর্তন হবে না তাপমাত্রায় ৷ পরবর্তী তিনদিন ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। অন্যদিকে আগামী দু’তিন দিনে ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

    Published by:Dolon Chattopadhyay
    First published: