Home /News /kolkata /
Kolkata || শিশুকে নিয়ে ঘুমোচ্ছিলেন মা, যখন উঠলেন সব শেষ! যা ঘটল রাতের কলকাতায়...

Kolkata || শিশুকে নিয়ে ঘুমোচ্ছিলেন মা, যখন উঠলেন সব শেষ! যা ঘটল রাতের কলকাতায়...

Child Stealing Gang || শিশু পাচারের গ্যাং এখনও সক্রিয়। সূত্রের খবর, এদের বেশির ভাগ দরিদ্র শ্রেণির মহিলা বা পরিবারকে টার্গেট করে। যারা মামলা করলেও বেশি দূর এগোতে পারবে না।সেই সুযোগ নিয়েই চুরি হয় শিশু। আর শিশু বিভিন্ন হাত ঘুরে চলে যায় এ রাজ্য থেকে ভিন রাজ্যে।

আরও পড়ুন...
  • Share this:

     আবার শিশু চুরি খোদ কলকাতার বুকে। মাত্র চার মাসের শিশুকে রাতের অন্ধকারে নিয়ে গেল শিশুচোর। ফুটপাথবাসী মা তখন তার শিশুকে নিয়ে অঘোর ঘুমে। যখন উঠলেন সব শেষ। ঘটনার পর থেকে পুলিশ তন্নতন্ন করে খুঁজেও পায়নি শিশুটিকে। এখনও গ্রেফতার হয়নি কেউ।

    আরও পড়ুন: বিজেপির হাত ধরে বাংলায় আগমন 'হোটেল সংস্কৃতি'? রাজনৈতিক মহলে জোর চর্চা 

    কলকাতা শহরে ফুটপাথ থেকে শিশু চুরি যাওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও একই ভাবে বাচ্চা চুরি হয়েছিল। কিন্তু কোনওভাবে উদ্ধার হয়নি।  শনিবার সকালে উঠে শিশুর মা মহিলা জানতে পারে তার শিশু চুরি হয়েছে।মহিলার চিৎকারে পাশের লোকজন ছুটে আসেন। শুরু হয় চারদিকে খোঁজাখুঁজি। ঘটনাস্থলে আসে চারু মার্কেট থানার পুলিশ। পুলিশ তদন্ত শুরু করে।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মহিলা রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনের পাশে দীর্ঘদিন ধরে থাকতেন। পুলিশ তদন্তে নেমে রাস্তার বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে জানতে পারেন, রাত্রি তিনটে নাগাদ শিশুটি চুরি হয়।পুলিশ ভিডিও ফুটেজ ঘেঁটে দেখতে পায়, চুরির অনেকক্ষণ আগে থেকেই এক অপরিচিত মহিলা ও এক পুরুষ ওই এলাকায় অনেকক্ষণ ধরে ঘোরাঘুরি করছিল। ঘড়িতে যখন ভোর ৩টে, সেই সময় মহিলা মায়ের কোল থেকে শিশুটিকে তুলে নিয়ে রাসবিহারী মোড়ের দিকে হেঁটে যেতে থাকে।  সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছিল,আগে পুরুষটি হাঁটতে হাঁটতে বেরিয়ে যায়।পড়ে মহিলা নকশা করা চাদরে শিশুটিকে মুড়ি দিয়ে,বুকে নিয়ে সাবলীল ভাবে হেঁটে যেতে থাকে। তারপর তারা আবার রাস্তা পরিবর্তন করে টালিগঞ্জ ফাঁড়ির দিকে হাঁটতে শুরু করে। দুই দিন কেটে গেলেও এখনও পর্যন্ত ওই শিশুকে মায়ের কাছে ফেরত দিতে পারেনি পুলিশ।

    আরও পড়ুন: রাষ্ট্রপতি পদে কাকে ভোট? দিল্লি পৌঁছেও ধোঁয়াশা বজায় রাখলেন শিশির- দিব্যেন্দু

    যদিও পুলিশ একের পর এক সিসিটিভি ফুটেজে ওদের দেখতে পাচ্ছে। প্রশ্ন উঠছে, ফুটপাথবাসী মায়ের শিশু বলেই কি এখনো উদ্ধার হল না?   শিশুটির মা বারবার থানার দরজায় গিয়ে কেঁদে অনুরোধ করলেও, এখনও তাঁর ছেলেকে ফেরত পাননি।  মায়ের দাবি, তাঁর শিশু পুত্রের জ্বর ছিল দুদিন।

    Shanku Satra
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Child, Kolkata News

    পরবর্তী খবর