যশ মোকাবিলায় কেন্দ্র - রাজ্যের বিপর্যয় মোকাবিলা দলের সঙ্গে আলোচনা মমতার

যশ মোকাবিলায় গুরুত্বপূর্ণ বৈঠক মমতার

জেলাশাসক এবং পুরো প্রশাসকদের সঙ্গে কথা হয়েছে মুখ্যমন্ত্রীর। জরুরি বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দলের সঙ্গে এই নিয়ে বিস্তারে আলোচনা করেছেন তিনি

  • Share this:

    #কলকাতা: সুপার সাইক্লোন নয়। কিন্তু তাও যে গতিতে ঝড় বইবে ওলট-পালট হয়ে যেতে পারে অনেক কিছু। অতীত থেকে শিক্ষা নিয়েছে প্রশাসন। আর লাগাম হালকা দিতে রাজি নয় তাঁরা। জীবন এবং জীবিকা বাঁচাতে নিজেদের সবকিছু দিয়ে চেষ্টা করবে রাজ্য সরকার, ট্যুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    যশ মোকাবিলায় তৎপর প্রশাসন। ক্রমেই বঙ্গোপসাগরের বুকে সলতে পাকাচ্ছে এই ঘূর্ণিঝড়। জেলাশাসক এবং পুরো প্রশাসকদের সঙ্গে কথা হয়েছে মুখ্যমন্ত্রীর। জরুরি বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দলের সঙ্গে এই নিয়ে বিস্তারে আলোচনা করেছেন তিনি। ডি এম এবং এসপি- দের সঙ্গে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আলোচনা করেন তিনি।

    এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যথাযথ ব্যবস্থা নিয়ে প্রাণহানি বাঁচানোর জন্য নদী এবং সমুদ্রের ধারের এলাকা থেকে মানুষদের নিরাপদ দূরত্বে নিয়ে আসা হয়েছে। থাকার ব্যবস্থা এবং খাওয়া-দাওয়ার ব্যবস্থা করা হয়েছে। ফসল বাঁচাতে চেষ্টা করা হচ্ছে।

    সোমবার থেকেই রাজ্যে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে। ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ২৫ তারিখ থেকে শুরু হবে বৃষ্টি। ২৬ তারিখ থেকে শুরু হবে ভারী বৃষ্টি। ২৫ তারিখ ৭০ কিলোমিটার গতিবেগে বইতে পারে হাওয়া।

    Published by:Rohan Chowdhury
    First published: