হুহু করে বাড়ছে পোস্তর দাম, রাজ্যে পোস্ত চাষের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 26, 2019 11:52 PM IST
হুহু করে বাড়ছে পোস্তর দাম, রাজ্যে পোস্ত চাষের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
Photo Collected
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 26, 2019 11:52 PM IST

#কলকাতা: অন্য রাজ্যে পোস্ত চাষ হলে রাজ্যে কেন হবে না? রাজ্যে পোস্ত চাষের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পোস্তর দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় দুশ্চিন্তা বেড়েছিল রাঢ়বাংলার। কৃষিমন্ত্রীও রাজ্যে পোস্ত চাষ নিয়ে উদ্যোগের আশ্বাস দিয়েছিলেন। এবার উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুরের মত রাঢ়বাংলার জেলাগুলোর পোস্ত না হলে চলে না। পোস্ত যে মস্ত প্রিয়... রাঢ়বাংলা আবার পোস্ত বলে না। আদর করে বলে পোস্তু। তবে পোস্তর রেস্ত যে চড়া। কেজি প্রতি বারোশ থেকে চোদ্দশ টাকায় বিক্রি হচ্ছিল সাধের পোস্ত। এই রাজ্যে পোস্ত চাষ না হওয়াতেই যত গন্ডগোল। বাইরে থেকে পোস্ত আমদানি করতে গিয়ে ঘাটতি হচ্ছিল। তাতেই পোস্ত কিনতে গিয়ে চোখে জল আসার জোগাড়। এই খবর দেখাই আমরা। নিউজ18 বাংলায় রাঢ়বঙ্গের বাসিন্দারা দাবি জানান, তাহলে এরাজ্যেই কেন পোস্ত চাষ হচ্ছে না?

খবরের জেরে এবার রাজ্যে পোস্ত চাষের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। বর্ধমানের প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যে আফিম বাদ দিয়ে পোস্ত চাষের উদ্যোগ নেওয়া হোক। যদিও মঞ্চে কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার মুখ্যমন্ত্রীকে বলার চেষ্টা করেন, এরাজ্যে পোস্ত চাষে কেন্দ্রের অনুমতি নেই। তাঁকে থামিয়ে দিয়েই মুখমন্ত্রী রাজ্যে পোস্ত চাষ নিয়ে অনুমোদন আদায় করতে আধিকারিকদের নির্দেশ দেন।

First published: 11:39:08 PM Aug 26, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर