• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • CHIEF ELECTION OFFICER OF WEST BENGAL SUBMITS REPORT ON BY POLLS IN THIS TIME SB

By Polls Bengal: 'উপনির্বাচন হলে এখনই হোক,' CEO-র রিপোর্টে বাংলার আকাশে ফের ভোটের গন্ধ

উপনির্বাচনের দামামা বাজল?

By Polls Bengal: রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে বৈঠকের আগে আলাদা করে বিভিন্ন রাজ্যের সিইওদের সঙ্গে বৈঠক সারলেন ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন। বাংলার উপনির্বাচন করানো নিয়ে রিপোর্টও দেন সিইও।

  • Share this:

#কলকাতা: রাজ্যের উপনির্বাচন কবে? সেই নিয়ে শোরগোল রাজ্য রাজনীতির অন্দরে। এই পরিস্থিতিতে ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন বুধবার বিভিন্ন রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে বৈঠকের আগে আলাদা করে বিভিন্ন রাজ্যের সিইওদের সঙ্গে বৈঠক সারলেন। কমিশন সূত্রে খবর, পশ্চিমবঙ্গের সিইও বৈঠকে জানিয়েছেন ভোট করলে এখনই করা হোক।

কারণ হিসেবে তিনি জানান, ১০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ছুটি রয়েছে। বর্তমানে রাজ্যের বন্যা ও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তাই ভোট করানোর আদর্শ সময় এখনই। ডেপুটি ইলেকশন কমিশনার এ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে মূলত রাজ্যের করোনা পরিস্থিতি, পুজোর ছুটি সম্পর্কে বিস্তারিত জানতে চান। তখনই তাঁকে এই বিষয়ে অবগত করেন এ রাজ্যের সিইও।

মুখ্যসচিবদের সঙ্গে বৈঠকে বসার আগেই এদিন ডেপুটি ইলেকশন কমিশনার আলাদা করে মুখ্য নির্বাচন আধিকারিক বা রাজ্যের সিইওদের এই বৈঠক করেন। সেই সূত্রেই জানা গিয়েছে, খুব শীঘ্রই এ রাজ্যে আসতে পারেন ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন।

বস্তুত উপনির্বাচনের প্রস্তুতিতে এক কদম করে এগোচ্ছে নির্বাচন কমিশন৷ আজ পশ্চিমবঙ্গ সহ যে রাজ্যগুলিতে উপনির্বাচন বাকি রয়েছে, সেখানকার মুখ্যসচিবদের সঙ্গে বৈঠকও বসেছে নির্বাচন কমিশন৷ উপনির্বাচনের জন্য রাজ্য প্রশাসন কতটা তৈরি, রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতি, বন্যা পরিস্থিতিতে নির্বাচনের আয়োজন আদৌ সম্ভব কি না, তা জানতেই মুখ্যসচিবদের থেকে বিস্তারিত তথ্যই নিচ্ছে কমিশন৷

জানা গিয়েছে, রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে যাবতীয় তথ্য তৈরি রাখার জন্য আগেই মুখ্যসচিবকে জানিয়ে দেওয়া হয়েছিল। বিশেষত, যে কেন্দ্রগুলিতে উপনির্বাচন হবে বা ভোট স্থগিত হয়ে গিয়েছিল, সেই কেন্দ্রগুলির করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে চাইছে কমিশন। নবান্ন সূত্রে খবর, প্রেজেন্টেশনের মাধ্যমে এই সমস্ত তথ্য কমিশনের কর্তাদের সামনে তুলে ধরা হবে৷ প্রসঙ্গত, তৃণমূল বারবার উপনির্বাচনের জন্য তদ্বির করছে কমিশনের কাছে, বিজেপি অবশ্য এখনই এ রাজ্যে উপনির্বাচনের পক্ষপাতী নয়।

Published by:Suman Biswas
First published: