ফেল করেও পাসের দাবিতে বিক্ষোভ, আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থা

বি টেকে ফেল করেও এম টেকে ভরতির দাবিতে আলিয়া বিশ্ববিদ্যালয়ে তুলকালাম টিএমসিপি-র।

Akash Misra | News18 Bangla
Updated:Jul 27, 2017 08:23 PM IST
ফেল করেও পাসের দাবিতে বিক্ষোভ, আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থা
Akash Misra | News18 Bangla
Updated:Jul 27, 2017 08:23 PM IST

#কলকাতা: বি টেকে ফেল করেও এম টেকে ভরতির দাবিতে আলিয়া বিশ্ববিদ্যালয়ে তুলকালাম টিএমসিপি-র। আজ উপাচার্য ও অন্যান্য শিক্ষকদের ঘেরাও করে হেনস্থা করে পড়ুয়ারা। চলে গালিগালাজ ও অশালীন অঙ্গভঙ্গি। ঘটনায় ফের নাম জড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের জিএস গিয়াসউদ্দিন মণ্ডলের।

রাস্তা নয়, এ ছবি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের। উপাচার্যকে ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছে পড়ুয়ারা। দাবি, বি টেকের তৃতীয় বর্ষে ফেল করলেও এম টেকে ভরতির সুযোগ দিতে হবে।

এমন অন্যায় দাবি তুলেই বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অন্যান্য শিক্ষকদের ঘেরাও করে টিএমসিপি সমর্থকরা। দাবি আদায়ে চলে শারীরিক হেনস্থা। শিক্ষকদের সম্মান দেওয়ার পাঠ ভুলে চলে তুমুল গালিগালাজ। চলে অশালীন ইঙ্গিতও।

এমন বেনজির বিক্ষোভের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মণ্ডল। আগেও একাধিক ঘটনায় নাম জড়ায় তার।

ভিসি-কে মারধর ও ক্যাম্পাসে ভাঙচুরের ঘটনায় গ্রেফতার হয় গিয়াসউদ্দিন ৷

Loading...

বৃহস্পতিবার পুরনো মেজাজেই ছিল গিয়াসউদ্দিন। বি টেক প্রথম বর্ষে ভরতি হলেও এখনও পরের ক্লাসে ওঠা হয়নি তার। বারবার ঘায়েল হয়ে তাই জোরাজুরির রাস্তাতেই কাজ হাসিলের চেষ্টা। যদিও, অভিযোগ অস্বীকার করেছে গিয়াসউদ্দিন। চাপে পড়ে দূরত্ব বজায় রাখার কৌশলই নিয়েছেন তৃণমূল ছাত্র পরিষদের নেতারা। ফেল করলেও দিতে হবে প্রোমোশন। বারবার ঘায়েল হলেও গঙ্গারামের মতো থেমে যেতে চায় না গিয়াসউদ্দিনরা। তাই জোর করেই পরের ক্লাসের দরজা খোলার চেষ্টা।

First published: 08:23:14 PM Jul 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर