corona virus btn
corona virus btn
Loading

টালিগঞ্জে CAA সমর্থনে বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা

টালিগঞ্জে CAA সমর্থনে বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা
representative image

টালিগঞ্জ মেট্রো-হাজরা মিছিলের কথা ছিল

  • Share this:

ABHIJIT CHANDA

#কলকাতা: মঙ্গলবার বিকেল ৫ টায় টালিগঞ্জ মেট্রো স্টেশনের সামনে থেকে হাজরা মোড় পর্যন্ত বিজেপির অভিনন্দন যাত্রা পূর্ব নির্ধারিত ছিল। নাগরিকত্ব সংশোধনী আইনকে সমর্থন জানিয়ে এই মিছিল হওয়ার কথা ছিল। উপস্থিত থাকার কথা ছিল বিজেপি নেতা সায়ন্তন বসু, ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল-এর। তবে সবটাই ছিল, কোনওটাই আর হয়ে ওঠেনি। কারণ, পুলিশের ভূমিকা ! পুলিশ একপ্রকার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিল যে, এই মিছিল কোনওভাবেই করতে দেবে না।

দুপুর থেকেই গোটা টালিগঞ্জ মেট্রো চত্বর পুলিশে- পুলিশে ছয়লাপ হয় যায়। গোটা ১৫ পুলিশ ভ্যান, প্রায় শ' দুয়েক পুলিশ...আসর সাজানোই ছিল ! এরপর বিকেল থেকে বিজেপির কিছু কর্মী সমর্থক জড়ো হতেই শুরু হয় অ্যাকশন। প্রথমে বিজেপির পতাকা ও বাইক লাগানো একটি ম্যাটাডোর আটকে দেয়। পুলিশ পতাকা খুলতে বাধ্য করে। এরপর ম্যাটাডোরটিকে বাজেয়াপ্ত করা হয়। পুলিশের সুস্পষ্ট বক্তব্য, এই মিছিলের কোনও অনুমতি নেই‌। এরই মাঝে বিজেপির জনা তিরিশেক কর্মী-সমর্থক ইতিউতি জড়ো হয় টালিগঞ্জ মেট্রো স্টেশন এর সামনে। তবে নেতৃত্বর তখনও দেখা মেলে নি। এর পরপরই পুলিশ বিজেপির তিন-চারজন কর্মীকে আটক করতে যায়।শুরু হয় ধস্তাধস্তি। একপ্রকার জোর করেই তাদেরকে গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলা হয়। বাকি কর্মী সমর্থকদের সরিয়ে দেওয়া হয়। মেট্রো স্টেশনের টিকিট কাউন্টারের সামনে আশ্রয় নেন বাকি কর্মী সমর্থকেরা । সেখান থেকেই তাঁরা স্লোগান, বিক্ষোভ দেখাতে থাকে।

পুলিশের বিরুদ্ধে স্লোগান যতই উচ্চকিত হচ্ছিল, ততই পুলিশ বাঁধা দেওয়ার চেষ্টা করে। এরপরই সাধারণ পোশাকে থাকা কয়েকজন মহিলা পুলিশ, বিজেপির মহিলা কর্মীদের আটক করতে গেলে চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। মহিলা কর্মীদের সঙ্গে পুলিশের হাতাহাতি, বচসা শুরু হয়, পরে টেনে হিচড়ে ৮ জন মহিলাকে প্রিজন ভ্যানে তোলা হয়। বেশ কিছুক্ষণের জন্য টালিগঞ্জ মেট্রো স্টেশনে অচলাবস্থা ছড়িয়ে পড়ে। তবে এরপর বিজেপির বাকি কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। মিছিলের দাঁড়ি পড়ে সেখানেই। পরিস্থিতি স্বাভাবিক হতে হতে প্রায় ঘণ্টাখানেক লেগে যায়। যদিও পরবর্তীতে আর মিছিল করে উঠতে পারে নি বিজেপি।

Published by: Rukmini Mazumder
First published: January 7, 2020, 11:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर