• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার জেরে ঘুরিয়ে দেওয়া হয়েছে রুট, দেখে নিন কোন পথে যাতায়াত

মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার জেরে ঘুরিয়ে দেওয়া হয়েছে রুট, দেখে নিন কোন পথে যাতায়াত

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

  • Share this:

    #কলকাতা: মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের জেরে যান চলাচলে পরিবর্তন আনা হয়েছে। কলকাতার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার সংযোগকারী মূল রাস্তা ডায়মন্ড হারবার রোডের উপর মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে পড়ায় ডায়মন্ড হারবার থেকে শহর ও দক্ষিণ শহরতলির যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। একাধিক রাস্তায় ঘুরিয়ে দেওয়া হচ্ছে বাস, অটো, গাড়ি। এক নজরে ঘুরপথে যান চলাচলের ছবিটা। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর বেহালাগামী দক্ষিণ কলকাতার যে সব বাস ও গাড়ি হেস্টিংস ক্রসিং থেকে ডায়মন্ড হারবার রোড ধরে যায়, সেগুলির রুট পরিবর্তন করা হয়েছে। আগামী কদিন বাস ও গাড়ি খিদিরপুর ক্রসিং হয়ে সিজিআর রোড-ব্রেস ব্রিজ-তারাতলা রোড-তারাতলা ক্রসিং হয়ে দক্ষিণ দিকে যাবে।

    আরও পড়ুন: কী কারণে ভাঙল মাঝের হাট ব্রিজ ? মেট্রোর কাজে নাকি রক্ষণাবেক্ষণের অভাবে ? উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ

    ডায়মন্ড হারবার থেকে উত্তর কলকাতাগামী বাস ও গাড়ি তারাতলা ক্রসিং থেকে ঘুরে তারাতলা রোড-ব্রেস ব্রিজ-হাইড রোড-সিজিআর রোড ধরে হেস্টিংস পৌঁছবে। আলিপুর রোড ধরে বেহালার দিকে যাওয়া সব বাস ও গাড়ি এবার জাজেস কোর্ট রোড ধরে লালবাতি ক্রসিং-বর্ধমান রোড-রিমাউন্ট রোড -ডায়মন্ড হারবার রোড হয়ে গার্ডেনরিচ ফ্লাইওভার বা রিমাউন্ট রোডের রাস্তা ধরবে।

    আরও পড়ুন: মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এলাকা, দুমড়ে মুচড়ে পড়ে রয়েছে গাড়ি

    বজবজ থেকে কলকাতামুখী সব বাস ও গাড়ি জিঞ্জিরাবাজার ক্রসিং ভায়া তারাতলা রোড-ব্রুকলিন রোড-গার্ডেনরিচ ফ্লাইওভার-রিমাউন্ট রোড- হয়ে ডায়মন্ড হারবার রোড ধরবে ।

    মঙ্গলবারের ব্রিজ বিপর্যয়ের পর এন আর অ্যাভিনিউয়ের দিকে যাওয়ার রাস্তাটি ভোর ছ'টা থেকে দুপুর একটা পর্যন্ত পূর্বমুখী করা হয়েছে। আবার দুপুর একটার পর থেকে রাত দশটা পর্যন্ত এখানে পশ্চিমমুখী যান চলাচল করবে। রাত দশটা থেকে ভোর ছ'টা পর্যন্ত ওয়ান ওয়ে রাস্তাকে টু-ওয়ে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    অন্যদিকে যানজট এড়াতে ভোর ছ'টা থেকে রাত এগারটা পর্যন্ত সিজিআর রোড, তারাতলা রোড, হাইড রোড, সাহাপুর রোড, আলিপুর স্টেশন রোড, টালিগঞ্জ সার্কুলার রোড, ডিপিএস রোড, প্রিন্স আনোয়ার শাহ রোড, এনএসসি বোস রোড, আলিপুর রোড, বেলভেডিয়ার রোড ও ডায়মন্ড হারবার রোডে পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকবে।

    সকাল ছ'টা থেকে রাত এগারটা পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা থেকে ডায়মন্ড হারবার রোড ও বজবজ ট্রাঙ্ক রোড এবং হাওড়া কমিশনারেট থেকে দ্বিতীয় হুগলি সেতু ধরে কোনও পণ্যবাহী গাড়ি শহরে ঢুকতে দেওয়া হবে না ।

    সার্কুলার গার্ডেনরিচ রোড , ডায়মন্ড হারবার রোড এবং জাজেস কোর্ট রোডে ট্রাম চলাচল বন্ধ থাকবে।

    আরও পড়ুন: ‘ দুর্ঘটনা ঘটার দু’ঘণ্টা আগেও ওই ব্রিজের উপর দিয়ে আজ গিয়েছিলাম...’

    First published: