Chandrima And Tathagata : ‘নাম-ঠিকানা দিন’! ঘরছাড়া বিজেপি কর্মীদের তথ্য চেয়ে তথাগতকে তাগাদা চন্দ্রিমার

তথাগত-চন্দ্রানী সৌজন্য Photo : Collected

ভোট পরবর্তী হিংসা ইস্যুতে প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়কে (Tathagata Roy) ট্যুইট করলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। ঘরছাড়াদের নাম-ঠিকানা চেয়ে তাগাদা দিলেন মন্ত্রী।জল কোনদিকে গড়ায় সেদিকে এখন লক্ষ্য রাজনৈতিক মহলের।

  • Share this:

    #কলকাতা : ভোট পরবর্তী হিংসা নিয়ে উত্তাপ অব্যাহত রাজ্যে। আরও একবার সেই একই ইস্যুতে প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়কে (Tathagata Roy) ট্যুইট করলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। ঘরছাড়াদের নাম-ঠিকানা চেয়ে তাগাদা দিলেন মন্ত্রী।জল কোনদিকে গড়ায় সেদিকে এখন লক্ষ্য রাজনৈতিক মহলের।

    দিনকয়েক আগে তথাগত রায় একটি ট্যুইট করেন। দাবি করেন বেশ কয়েকজন বিজেপি (BJP) কর্মী ঘরছাড়া। বাড়ি ফিরতে না পারায় তাঁরা কান্নাকাটি করছেন বলেও দাবি করেন। তবে এই সময় চেষ্টা করেও বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি বলে উষ্মা প্রকাশ করেন তিনি। সেই ট্যুটের পরিপ্রেক্ষিতেই পালটা ট্যুইট করেন চন্দ্রিমা। তিনি ঘরছাড়াদের ফেরানোর আশ্বাস দেন। যাদের জন্য ওই বিজেপি কর্মীরা ঘরছাড়া তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেন। প্রতিনিয়ত বাংলার সরকার কাজ করে চলেছে বলেও উল্লেখ করেন। রাজনৈতিক মতভেদ ভুলে চন্দ্রিমার সৌজন্যে অবাক হয়ে যান তথাগত। রাজ্যের মন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

    দিনকয়েক পর ফের চন্দ্রিমা (Chandrima Bhattacharya) এবং তথাগত রায়ের ট্যুইট আলাপ চোখে পড়ে। সেবার অবশ্য ট্যুইটে চন্দ্রিমা ভট্টাচার্যের হোয়াটসঅ্যাপ নম্বর কিংবা ই-মেল আইডি চেয়ে বসেন বিজেপি নেতা। চন্দ্রিমা ভট্টাচার্য সেই প্রসঙ্গে তাঁকে ডাইরেক্ট মেসেজ করার পরামর্শ দেন। কিন্তু তারপর দিনকয়েক কেটে গেলেও ঘরছাড়াদের নাম-ঠিকানা দেননি তথাগত রায়। তাই এবার তা চেয়ে ফের তথাগত রায়কে ট্যুইট করলেন চন্দ্রিমা। তাড়াতাড়ি নাম-ঠিকানা দিন বলে তাগাদাও দিলেন তিনি। তার উত্তরে অবশ্য এখনও কোনও পাল্টা ট্যুইট করেননি তথাগত।

    প্রসঙ্গত, বিজেপির তরফ থেকে বার বার উদ্বেগ প্রকাশ করা হচ্ছে তাঁদের কর্মী-সমর্থকদের নিয়ে। অভিযোগ তোলা হচ্ছে তৃণমূল সমর্থক ও প্রশাসনের উদাসীনতার। কিন্তু অন্যদিকে অভিযোগ অস্বীকার করছে শাসক শিবির। অন্যদিকে এরইমধ্যে মুখ্য সচিবকে ডেকে পাঠিয়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছেন রাজ্যপালও। এই পরিস্থিতিতে ঘরছাড়া কর্মীদের ঘরে ফেরানো নিয়ে সম্প্রতি ফের দুশ্চিন্তাপ্রকাশ করেছিলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। দলের শীর্ষ নেতাদের কটাক্ষ করার পাশাপাশি বিঁধেছেন শাসক দলকেও। সেই সময় সৌজন্যের নজির গড়ে তাঁকে ট্যুইট করেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। রাজনৈতিক কায়দায় সৌজন্য ফিরিয়ে দেন তথাগতও।

    Published by:Sanjukta Sarkar
    First published: