corona virus btn
corona virus btn
Loading

মাত্র দেড় ঘণ্টায় চন্দননগর থেকে মিলেনিয়াম পার্ক ! বুধবার থেকে শুরু দ্রুতগামী লঞ্চ পরিষেবা

মাত্র দেড় ঘণ্টায় চন্দননগর থেকে মিলেনিয়াম পার্ক ! বুধবার থেকে শুরু দ্রুতগামী লঞ্চ পরিষেবা
Representational Image

দ্রুতগামী এই লঞ্চে কলকাতা পৌঁছতে সময় লাগবে অনেকটাই কম।

  • Share this:

#কলকাতা: চন্দননগর থেকে সোজা মিলেনিয়াম পার্ক। এবার দ্রুতগামী লঞ্চে মাত্র দেড় ঘণ্টায় পৌঁছনো যাবে কলকাতা। রাজ্য পরিবহন দফতরের সহায়তায় একটি বেসরকারি সংস্থার উদ্যোগে আজ, বুধবার থেকে চলবে এই লঞ্চ।

শীতাতপ নিয়ন্ত্রিত এই লঞ্চে আপাতত ১০০ আসনে যাত্রী নেওয়া হবে। ভাড়া ধার্য করা হয়েছে ৩২০ টাকা। পরবর্তী সময়ে ১৫৬ আসনে যাত্রী পরিবহণ চালু হলে ভাড়া কমিয়ে ২৫০ টাকা করে দেওয়া হবে। দ্রুতগামী এই লঞ্চে কলকাতা পৌঁছতে সময় লাগবে অনেকটাই কম।

ট্রেন যাত্রীরা, কলকাতা যেতে যারা সমস্যায় পড়েছেন মূলত তাদের কথা ভেবেই আপাতত চালু হচ্ছে দ্রুতগামী এই লঞ্চ পরিষেবা। পরবর্তী সময়ে এই লঞ্চকে পর্যটন ক্ষেত্রে কাজে লাগানো হবে। লকডাউনে অফিস যাত্রীদের কথা চিন্তা করে এর আগে হুগলির শেওড়াফুলি, শ্রীরামপুর, উত্তরপাড়া থেকে লঞ্চ পরিষেবা চালু হয়েছে। তাতে ভাড়া কম হলেও সময় লাগছে বেশি। তাই এই হাইস্পিড লঞ্চে দেড় ঘণ্টায় কলকাতা পৌঁছনোর ব্যবস্থা করা হয়েছে। চন্দননগর-সহ হুগলি জেলার মানুষের এর ফলে সুবিধা হবে বলে জানিয়েছেন পুর কমিশনার। www.ospreyindia.com থেকে অন লাইনে টিকিট বুক করা যাবে।চন্দননগর ছেড়ে শেওড়াফুলি ঘাটে স্টপ বা  থামবে দ্রুতগামী এই লঞ্চ।

Published by: Siddhartha Sarkar
First published: July 1, 2020, 10:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर