Home /News /kolkata /
Mamata Banerjee: ম্যালেরিয়া দমনে রাজ্যের পদক্ষেপের প্রশংসা কেন্দ্রের, ডেঙ্গু নিয়ে সতর্ক থাকার নির্দেশ মমতার

Mamata Banerjee: ম্যালেরিয়া দমনে রাজ্যের পদক্ষেপের প্রশংসা কেন্দ্রের, ডেঙ্গু নিয়ে সতর্ক থাকার নির্দেশ মমতার

Mamata Banerjee: এ ছাড়া এ দিন নবান্ন থেকে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সতর্কতা বজায় রাখতে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: নবান্নে সাংবাদিক বৈঠক থেকে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সতর্ক থাকার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ষায় মরশুমে মশাবাহিত রোগে প্রভাব দেখা যায় দক্ষিণবঙ্গে। সেই বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে ম্যালেরিয়া দমনে রাজ্যের ভূমিকা নিয়ে কেন্দ্রীয় সরকারের প্রশংসা করার বিষয়টিও উল্লেখ করেন মমতা।

বুধবার মমতা বলেন, উত্তর ২৪ পরগনায় জেলায় ডেঙ্গু সংক্রমণের প্রবণতা রয়েছে। তাই বিশেষ করে নজর দিতে হবে উত্তর ২৪ পরগনা জেলাকে। বৈঠকে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনকে উদ্দেশ্য করে সতর্ক থাকতে বলেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি, মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে ম্যালেরিয়া দমনে পদক্ষেপগুলি কেন্দ্রের কাছ থেকে প্রশংসা আদায় করে নিয়েছে। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফে তার স্বীকৃতি পেয়েছে রাজ্য। ম্যালেরিয়া পুরোপুরি নির্মল অভিযানে রাজ্য সাফল্যের খুব কাছাকাছি এসে পৌঁছেছে। এ দিন স্বাস্থ্য দফতরের আধিকারিকদের বৈঠকের শুরুতেই তার জন্য ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন - ২৮ স্ত্রী, ১৩৫ সন্তান ও ১২৬ নাতিপুতিকে নিয়ে ৩৭তম বিয়ে করলেন বৃদ্ধ, ভাইরাল হল সেই ভিডিও

এ ছাড়া এ দিন নবান্ন থেকে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সতর্কতা বজায় রাখতে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে মমতা বলেন, আমরা মোটামুটি করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করলাম। আপাতত করোনা নিয়ন্ত্রণে আছে। তবে সকলকে মাস্ক পরতে অনুরোধ করব। তবে এখনও ভয় পাওয়ার কোনও কারণ হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের পরিষেবা রয়েছে। তাই চিন্তা করার কিছু নেই।

আরও পড়ুন -ভাইরাল রবীন্দ্রজয়ন্তী! 'পুরাতন ভৃত্য' আবৃত্তি করে নেট দুনিয়ায় ঝড় তুলেছেন মহিলা

এ ছাড়া রাজ্যে করোনার টিকাকরণের বিষয়টি নিয়েও এ দিন বিস্তারিত মত প্রকাশ করেন মমতা। তিনি বলেন, এখনও কয়েকটি জেলায় টিককারণের পরিমাণ কম রয়েছে। সেই নিয়ে উষ্মা প্রকাশ করেন মমতা। হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, মালদহ ও হাওড়া জেলায় প্রথম ডোজের পরিমাণ কেন কম, তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মমতা। এ ছাড়া টিকার দ্বিতীয় ডোজ মালদহ, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, জলপাইগুড়ি ও ঝাড়গ্রাম জেলায় অত্যাধিক কম, সেই কারণে ক্ষোভ প্রকাশ করেন মমতা। জেলাগুলিতে যাতে টিকাকরণের ডোজ যথেষ্ট পরিমাণে হয়, সে বিষয়ে সতর্ক হওয়ার নির্দেশ দেন।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর