সিবিআই-রাজীব কুমার স্নায়ুযুদ্ধ, হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের তোড়জোড়

সিবিআই-রাজীব কুমার স্নায়ুযুদ্ধ, হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের তোড়জোড়
Photo- Video Grab

আগাম জামিনের আবেদন করে কলকাতা হাইকোর্ট বা নিম্ন আদালতেরও দ্বারস্থ হতে পারেন।রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমার যে পদক্ষেপই করুন, তার মোকাবিলা কীভাবে করা হবে, সেই রণকৌশলও ঠিক করে রাখছে সিবিআই।

  • Share this:

#কলকাতা: সিবিআই-রাজীব কুমার চাপানউতোর তুঙ্গে। রাজীব কুমারকে হন্যে হয়ে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এবার তারা কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের তোড়জোড়ও শুরু করেছে। রাজীব কুমার আদালতের পথে হাঁটলে তার মোকাবিলায় রণকৌশল কী হবে, তা নিয়েও বৈঠক করেছেন সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা। এই স্নায়ুযুদ্ধের আঁচ ফের পৌঁছয় নবান্নে।

সিবিআই ও রাজীব কুমারের স্নায়ুযুদ্ধ।

রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের তোড়জোড় শুরু করে দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সারদা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে নিজেদের হেফাজতে পেতে আদালতের পথে হাঁটতে পারে সিবিআই।

সেই মতো আইনি পরামর্শও নেওয়া হচ্ছে।

Loading...

পালটা রাজীব কুমার কী করতে পারেন?

তাঁর গ্রেফতারির উপর স্থগিতাদেশের মেয়াদ শুক্রবার আর বাড়ায়নি কলকাতা হাইকোর্ট। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যেতে পারেন রাজীব কুমার।

আরও পড়ুন - চন্দ্রাযান ২: আজই দারুণ গুরুত্বপূর্ণ দিন, ল্যান্ডার বিক্রমের লোকেশনে পৌঁছে যাচ্ছে NASA -র অরবিটার

আবার, আগাম জামিনের আবেদন করে কলকাতা হাইকোর্ট বা নিম্ন আদালতেরও দ্বারস্থ হতে পারেন।রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমার যে পদক্ষেপই করুন, তার মোকাবিলা কীভাবে করা হবে, সেই রণকৌশলও ঠিক করে রাখছে সিবিআই। এ দিন সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব সিজিও কমপ্লেক্সে এ নিয়ে বৈঠক করেন।

সিবিআই-রাজীব কুমারের মধ্যে এই সংঘাতের আঁচ রবিবারই পৌঁছেছিল নবান্নে। রাজীব কুমার যাতে সিবিআইয়ের সামনে হাজিরা দেন, সেই আরজি জানিয়ে রবিবারই ডিজিপিকে চিঠি দিয়ে আসেন সিবিআইয়ের দুই অফিসার। এ দিন সিবিআই চিঠি দেয় মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের নামে। রাজীব কুমার ৯ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে বলে জানানো হয়েছে। ছুটিতে থাকাকালীন তাঁর অবস্থান ও যোগাযোগ নিয়ে জানতে চায় সিবিআই। এ দিন বিকেলে ডিজিপির জবাব নিয়ে সিজিও কমপ্লেক্সে যান বিধাননগর পুলিশ কমিশনারেটের দুই অফিসার। সিবিআই সূত্রে দাবি, তারা যা যা জানতে চেয়েছিল সে সব কিছুর উত্তর দেওয়া হয়নি। রাজীব কুমার কোথায় রয়েছেন, তার সঙ্গে কীভাবে যোগাযোগ করা যেতে পারে, সে বিষয়েও কিছু জানানো হয়নি বলে সূত্রের দাবি।

আরও দেখুন

First published: 02:07:11 PM Sep 17, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com