Home /News /kolkata /

কেঁচো খুঁড়তে কেউটে! বেআইনি কর্মকাণ্ডের হদিশ, কয়লাকাণ্ডে ইসিএল কর্তৃপক্ষকে CBI-র নোটিস

কেঁচো খুঁড়তে কেউটে! বেআইনি কর্মকাণ্ডের হদিশ, কয়লাকাণ্ডে ইসিএল কর্তৃপক্ষকে CBI-র নোটিস

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সোমবার প্রথম হাজিরা এড়ালেন কয়লাকাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। অসুস্থতাজনিত কারনে আজ তিনি আসবেন না, এমনটাই গোয়েন্দাদের জানায় অনুপ মাজি।

  • Share this:

    #কলকাতা: ECL-র বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ। CBI-র নোটিস ECL কর্তৃপক্ষকে। কয়লা পাচারকাণ্ডে ECL-র আওতাধীন জায়গার মধ্যে অবৈধ বেশ কয়েকটি ওয়ে ব্রিজ তৈরী করা হয়েছিল, যা সরকারিভাবে নথিভুক্ত নয় বা পারমিশন নেই। CBI-র তদন্তে উঠে এসেছে অবৈধ সেই সব ওয়েব্রিজের মাধ্যমেই প্রতিদিন পাচার হওয়া কয়লার হিসেব রাখা হত। অর্থাৎ, কত পরিমান কয়লা গাড়ি প্রতি যাচ্ছে, তা দেখা হত। এই বেআইনি কর্মকান্ডের ক্ষেত্রে ECL কীভাবে অনুমতি দিল তা জানতেই ECL-কে নোটিশ দিয়েছেন সিবিআইয়ের গোয়েন্দারা। CBI সূত্রে জানা গিয়েছে, ECL-র মোট নব্বইটি  খাদানের খোঁজ মিলেছে। যেখানে এই কর্মকান্ড হত।

    এ দিকে, সোমবার প্রথম হাজিরা এড়ালেন কয়লাকাণ্ডের  মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। অসুস্থতাজনিত কারনে আজ তিনি আসবেন না, এমনটাই  গোয়েন্দাদের জানায় অনুপ মাজি। CBI সূত্রে খবর মুম্বইয়ের ওরলিতে রয়েছেন অনুপ। ফলে পূর্বাঞ্চলের CBI অফিসের তরফে মুম্বইয়ের CBI ব্রাঞ্চের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। CBI সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই লালা সম্পর্কে গোয়েন্দাদের হাতে যা তথ্য এসেছে, তাতে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপের নেওয়ারই ইঙ্গিত মিলেছে।

    অন্যদিকে, আসানসোলে CBI আধিকারিকরা যে গেস্ট হাউস এ আছেন সেখানে নিরাপত্তা বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী (CRPF) মোতায়েন করা হয়েছে। কয়লাকাণ্ডে যে সব গাড়ি চালকদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁরা প্রত্যেকেই জেল খাটা অপরাধী। ফলে নিরাপত্তাহীনতায় ভুগছেন তদন্তের কাজে যুক্ত সিবিআই আধিকারিকরা। নিজাম প্যালেসে এ কথা জানাতেই তৎপরতা শুরু হয়। তারপরেই  নিরাপত্তা বাড়ানো হয়েছে  আসানসোলে CBI গেস্টহাউসের বাইরে।

    SUKANTA MUKHERJEE

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Coal Scam, ECL Durgapur

    পরবর্তী খবর