Home /News /kolkata /
CBI: গরুপাচার মামলায় ধৃত অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনের ১৭ জুন পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ

CBI: গরুপাচার মামলায় ধৃত অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনের ১৭ জুন পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ

বৃহস্পতিবার সকাল থেকেই নিজাম প্যালেসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়, তার পরেই গ্রেফতার করা হয় সায়গলকে

  • Share this:

# কলকাতা: গরুপাচার মামলায় বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। বৃহস্পতিবার সকাল থেকেই নিজাম প্যালেসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার পরেই গ্রেফতার করা হয় সায়গলকে। সিবিআই সূত্রে খবর, আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সায়গলকে আদালতে তোলা হয়।

গরু পাচার-কাণ্ডে ধৃত সায়গল হোসেনের ১৭ জুন পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ, আসানসোল সিবিআই স্পেশাল কোর্টে রাতভর সায়গলকে জেরা করে সিবিআই। সিবিআই সূত্রে খবর, সায়গলের সম্পত্তি সম্পর্কিত দলিল, নথি বিষয়ে কার কার নামে  রয়েছে ? সায়গলের কতগুলি  ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে? কোন কোন অ্যাকাউন্ট থেকে লেনদেন বা ট্রানসাকশান বেশি হত? গরু পাচার-কাণ্ডের সময়  এনামুল হকের সঙ্গে ফোন কল লিস্টে সায়গলের ফোনে কথোপকথন হয়। কী বিষয়ে ফোন কল করা হয়েছিল? শুধুই অনুব্রত মণ্ডলের সঙ্গে এনামুলের যোগাযোগ চেষ্টায় মধ্যস্থতাকারী হিসাবেই নয়, সায়গল এনামুলের থেকে কি কিছু সুবিধা পেয়েছিল? আয়ের উৎস সম্পর্কে সঠিক তথ্য দিতে পারেনি সায়গল। সম্পত্তি ও আয়ের উৎসতে বিস্তর ফারাক। সে-কারণেই তাকে গ্রেফতার করে সিবিআই। জেরা করা হয় রাত ভর। বেশিরভাগ উত্তরে অসংগতি ছিল সায়গলের, দাবি সিবিআইয়ের ।

সায়গলকে  আসানসোল সিবিআই স্পেশাল আদালতে  শুক্রবার পেশ করা হয়। ধৃত সায়গলের আইনজীবী  অনির্বাণ গুহঠাকুরতা ও সঞ্জীব দাঁ- এর  আবেদন, "সম্পূর্ণ বেআইনি ভাবে সায়গলকে গ্রেফতার করা হয়েছে। ৪১এ ধারায় নোটিশ না দিয়ে,  কীভাবে গ্রেফতার করা হল ?'' সাইগলের জামিনের জন্যও আবেদন করেন আইনজীবী। পাল্টা সিবিআই জামিনের বিরোধীতা করে। দুপক্ষের সওয়াল জবাব শুনে আগামী ১৭ জুন পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আসানসোল সিবিআই স্পেশাল আদালত।

আদালত সূত্রে খবর, আদালত নির্দেশ দিয়েছে, সায়গলকে জেরার সময় তাঁর যে-কোনও একজন আইনজীবী উপস্থিত থাকতে পারবেন। শুক্রবার সায়গলকে সকাল আটটা নাগাদ নিজাম প্যালেস থেকে বের করে নিয়ে যাওয়া হয় আসানসোল সিবিআই স্পেশাল কোর্টে। বৃহস্পতিবার সায়গলকে টানা পাঁচ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর  গ্রেফতার করে সিবিআই। কিছু দিন আগে তার বাড়িতে তল্লাশি করে সিবিআই। প্রচুর দলিল, সম্পত্তি নথি উদ্ধার হয়।

ARPITA HAZRA

Published by:Rukmini Mazumder
First published:

Tags: CBI

পরবর্তী খবর