Home /News /kolkata /
CBI: নতুন করে পাঁচ এফআইআর সিবিআই-এর, ভোট পরবর্তী হিংসা নিয়ে চড়ছে পারদ

CBI: নতুন করে পাঁচ এফআইআর সিবিআই-এর, ভোট পরবর্তী হিংসা নিয়ে চড়ছে পারদ

CBI: এ ছাড়াও রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় গত ২ মে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক মহিলাকে গনধর্ষণ করার অভিযোগ ওঠে। সেই ঘটনাতেও বাড়িতে ঢুকে তাণ্ডব চালানো হয়।

  • Share this:

#কলকাতা: রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় তৃণমূল নেতা শেখ সুফিয়ানের বিরুদ্ধে এবার নতুন এফআইআর করল সিবিআই (CBI)। এর আগে নন্দীগ্রামে এক বিজেপি কর্মী খুনের মামলায় শেখ সুফিয়ানের বিরুদ্ধে এফআইআরে নাম ছিল না (CBI)। তবে সিবিআই তদন্তে তাঁর নাম উঠে আসে। সেই ঘটনায় তিনি সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন । সেখানে জামিন পান তিনি। কিন্তু এবার নন্দীগ্রামে এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও শ্লীলতাহানির ঘটনায় প্রধান অভিযুক্ত হিসাবে এফআইআরে নাম শেখ সুফিয়ানের (CBI)।

তাঁর বিরুদ্ধে অভিযোগ, গত ৩ মে ভোটের ফল প্রকাশের পর নন্দীগ্রামে এক গৃহবধূর বাড়িতে চড়াও হয় শেখ সুপিয়ান ও তার দলবল। সেসময় ওই গৃহবধূ জামা মেলছিলেন। হামলাকারীরা বাড়ি ঢুকে তাণ্ডব চালায়। এর পর ওই গৃহবধূকে উদ্দেশ্য করে অশালীন ভাষা ব্যবহার করে ও গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও শ্লীলতাহানি করে বলে অভিযোগ। এমন কী ছেলে মেয়ের সামনে তাঁকে ধর্ষণের চেষ্টা করা হয়। সেই ঘটনায় পুলিশের দ্বারস্থ হলেও কোনও সমাধান মেলেনি। এর পরই ওই গৃহবধূ সিবিআইয়ে অভিযোগ করেন।

আরও পড়ুন: ভিন রাজ্যের হোটেলে একটি বৈঠক, বঙ্গ BJP-র দুই দাপুটে নেতাকে নিয়ে তুঙ্গে জল্পনা

এ ছাড়াও রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় গত ২ মে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক মহিলাকে গনধর্ষণ করার অভিযোগ ওঠে। সেই ঘটনাতেও বাড়িতে ঢুকে তাণ্ডব চালানো হয়। এর পর মহিলাকে গণধর্ষণ করা হয়। হুমকি দেওয়া হয়, যদি আক্রান্ত পুলিশকে কিছু জানান, তিনি তাহলে তাঁর স্বামী ও সন্তানকে প্রাণে মেরে ফেলা হবে। সেই ঘটনায়ও এফআইআর করল সিবিআই। অন্য দিকে আরও তিনটি পৃথক জায়গায় খুনের ঘটনায় সিবিআই এফআইআর করেছে। সিবিআই সূত্রে খবর , পশ্চিম মেদিনীপুরে কেশপুরে বিজেপি কর্মী সুশীল ধাড়া খুন হন। দুষ্কৃতীরা হামলা  গত ১৯ অগস্ট ঘটনাটি ঘটে, সুশীল বাবুর উপর চড়াও হয়ে দুষ্কৃতীরা মারধর করে বাঁশ দিয়ে। ২২ অগস্ট তাঁর মৃত্যু হয়। সেই খুনের ঘটনাতেও কেশপুর থানা অভিযোগ নিলেও ব্যবস্থা নেয়নি অভিযুক্তদের বিরুদ্ধে তেমনটাই দাবি, অভিযোগকারীর। সিবিআই সেই ঘটনায় এফআইআর করল।

আরও পড়ুন: যোগীর বাংলা-কাশ্মীর-কেরল মন্তব্য, গর্জে উঠলেন রাহুল গান্ধি!

অন্যদিকে গত ২৭ জুলাই খুন হন প্রদীপ সরকার। তাঁর স্ত্রী অভিযোগ করেন, ২৭ জুলাই তিনি জানতে পারেন তাঁর স্বামীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর অভিযোগ, প্রদীপ সরকারকে খুন করেছে দুষ্কৃতীরা, এরপর দোয়ারপাড়া গ্রামের কাছে দেহ ফেলে পালায়। সেখানে গ্রামবাসীরা দেহ নিয়ে আসে হাসপাতালে। সেই ঘটনায়ও সিবিআই এফআইআর করল।

অন্য দিকে নন্দীগ্রামে অপর একটি খুনের মামলায় তদন্তভার নেয় সিবিআই। যেখানে দুষ্কৃতীরা পথ আটকে ওই ব্যক্তির উপর হামলা চালিয়ে হত্যা করে। সেই ঘটনায় এফআইআর করে সিবিআই। অর্থাৎ ভোট পরবর্তী হিংসা ঘটনায় মোট ৫টি নয়া এফআইআর করল সিবিআই। তার  মধ্যে তিনটি খুনের মামলা, একটি গণ ধর্ষণ ও একটিতে শেখ সুফিয়ানের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার মামলা

Arpita Hazra

Published by:Uddalak B
First published:

Tags: CBI

পরবর্তী খবর