Home /News /kolkata /
Coal Scam: কয়লাকাণ্ডে এবার  অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ সুমিত রায়কে সিবিআইয়ের সাড়ে আট ঘন্টা ম্যারাথন জেরা 

Coal Scam: কয়লাকাণ্ডে এবার  অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ সুমিত রায়কে সিবিআইয়ের সাড়ে আট ঘন্টা ম্যারাথন জেরা 

CBI questioned Abhishek Banerjee's pa over coal scam

CBI questioned Abhishek Banerjee's pa over coal scam

এই প্রথমবার কয়লাকাণ্ডে (Coal Scam) সুমিত রায়কে ডেকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই (CBI)।

  • Share this:

# কলকাতা : কয়লা পাচার কাণ্ডে (Coal Scam) এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) পিএকে ( আপ্তসহায়ক ) / ঘনিষ্ঠ সুমিত রায়কে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ চলে  প্রায় সাড়ে আট ঘন্টা ধরে। ম্যারাথন জিজ্ঞাসাবাদ চালায় সিবিআইয়ের আধিকারিকরা। মঙ্গলবার সকাল এগারোটায়  সুমিত রায় আসেন নিজাম প্যালেসে আইনজীবীর সঙ্গে। এই প্রথমবার কয়লাকাণ্ডে (Coal Scam) সুমিত রায়কে ডেকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই (CBI)।

সিবিআই (CBI) সূত্রে খবর, গত ২৫ জানুয়ারি সিবিআই নোটিস দেয় সুমিত রায়কে। সেই অনুসারে মঙ্গলবার তিনি নিজাম প্যালেসে হাজির হন। কিন্তু  হাই কোর্টে সিবিআইয়ের নোটিসের পাল্টা চ্যালেঞ্জ করেছিলেন সুমিত, আর সেই মামলার শুনানি হয় মঙ্গলবারই । আদালত সূত্রে খবর, মঙ্গলবার  পর্যন্ত ছিল তাঁর রক্ষাকবচ। অর্থাৎ  তিনি সিবিআইতে গেলেও তাঁকে গ্রেফতার করা যাবে না। সিবিআই নিজাম প্যালেসে দফতরে মঙ্গলবার সুমিত রায় হাজিরা দেন নোটিস অনুসারে। তাঁকে দীর্ঘক্ষন ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। কয়লাকাণ্ডে তাঁর কোনো যোগসাজস রয়েছে কিনা সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

আরও পড়ুন - Health Tips: প্রিডায়াবেটিস ধরা পড়েছে? উদ্বেগ না করে শরীর ঠিক রাখতে মেনে চলুন এই নিয়মগুলো

এর আগে ইডি  সুমিত রায়কে নোটিস দিয়েছিলো। কিন্তু ইডিতে তিনি হাজিরা দেননি বলেই ইডি সূত্রে খবর। কিন্তু সেই ইডি নোটিসকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে যান সুমিত । আপাতত ইডি নোটিসে তাঁকে গ্রেফতার করা যাবে না, তেমনই  রক্ষাকবচ মিলেছে আদালত থেকে। সুমিত রায় এদিন তাঁর আইনজীবীকে সঙ্গে নিয়ে নিজাম প্যালেসে আসেন সিবিআইয়ের নোটিস অনুসারে ।

আরও পড়ুন -Aadhaar card: আপনার আধার কার্ড বৈধ না কি ফেক? হঠাৎ করে বাতিল হয়ে যাবে না তো কার্ড

সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ নিজাম প্যালেস থেকে তাঁকে সাড়ে আটঘন্টা জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়। বেরোনো সময় সুমিত রায় এই বিষয়ে কোনো মুখ খুলতে চাননি। তিনি ও তাঁর আইনজীবী বেরিয়ে যান নিজাম প্যালেস থেকে।  সুমিত রায় ইডি নোটিসে হাজিরা না দিলেও সিবিআইয়ের নোটিসে হাজিরা দেন। সিবিআই সূত্রে খবর, কয়লাকান্ডে বেশ কিছু বিষয়ে তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। অবশেষে তাঁকে সন্ধ্যেতে ছেড়ে দেওয়া হয়েছে।

Arpita Hazra

Published by:Debalina Datta
First published:

Tags: Abhishek Banerjee, CBI, Coal Scam

পরবর্তী খবর