• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • CBI COLLECTED NEW INFORMATION ON VINAY MISHRA ABOUT COW SMUGGLING CASE SB

Cow Smuggling Case: শেল কোম্পানির অ্যাকাউন্ট থেকে বিনয় মিশ্রের কাছে বিপুল অর্থ? প্রেরককে খুঁজছে CBI

বিনয়কে ফেরাতে তৎপর সিবিআই

Cow Smuggling Case: গরু পাচারকাণ্ডে বিনয় মিশ্রের ঘনিষ্ঠ আত্মীয় স্বজনদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য খতিয়ে দেখছে সিবিআই তদন্তকারীরা।

  • Share this:

    #কলকাতা: গরু এবং কয়লা পাচার কাণ্ডে প্রধান অভিযুক্ত বিনয় মিশ্রের কাছে ভারত থেকেই পৌঁছে দেওয়া হচ্ছে টাকা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, বিনয়ের ৪৫টি অ্যাকাউন্ট খতিয়ে দেখে এমনই বিস্ফোরক তথ্য হাতে এসেছে। আপাতত বিনয় মিশ্রের ঘনিষ্ঠ আত্মীয় স্বজনদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য খতিয়ে দেখছে তদন্তকারীরা।

    সিবিআই সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন শেল কোম্পানির মাধ্যমে টাকা পৌঁছে যাচ্ছে গরু এবং কয়লা পাচার কাণ্ডে প্রধান অভিযুক্ত বিনয় মিশ্রের কাছে। ভিনদেশে থাকা বিনয়কে দেশে ফেরাতে তৎপর সিবিআই। কিন্তু তারই মাঝে বিনয়ের কাছে কীভাবে টাকা পৌঁছে যাচ্ছে, তা নিয়ে জোরকদমে তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিনয় মিশ্র এবং পরিবার মিলিয়ে প্রায় ৪৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। বেশিরভাগই শেল কোম্পানির নামে খোলা হয়েছে। সেই অ্যাকাউন্ট মারফৎ টাকা যাচ্ছে কিনা বিনয়ের কাছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

    যদিও শর্তসাপেক্ষে দেশে ফিরতে তৈরি হয়েছেন বিনয় মিশ্র (Vinay Mishra)। কেন্দ্র তথা সিবিআই-এর কাছে ইতিমধ্যেই এ বিষয়ে একগুচ্ছ শর্ত রেখেছেন তিনি। তাঁর প্রথম শর্ত হল, সিবিআই (CBI) এবং ইডিকে (ED) আদালতের কাছে প্রতিশ্রুতি দিতে হবে, বিনয় দেশে ফিরলে গ্রেফতার করা হবে না। দ্বিতীয়ত, বিনয়ের ভিসা সংক্রান্ত প্রয়োজনীয় সহযোগিতা করতে হবে। এই দুই শর্ত মানা হলেই দেশে ফিরতে প্রস্তুত আছেন বলে আদালতে জানিয়েছেন বিনয় মিশ্র (Vinay Mishra)-এর আইনজীবী।

    এ নিয়ে এএসজি আদালতকে জানিয়েছিলেন, ১২ জুলাই ২০২১ মধ্যে দেশ ফিরে কয়লা ও গরুপাচারের মামলায় সিবিআই তদন্তের মুখোমুখি হলে বিনয় মিশ্র বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না। একইসঙ্গে রেড কর্নার নোটিশও কার্যকর করা হবে না। সিবিআই সূত্রে খবর, এখন প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে আত্মগোপন করে রয়েছেন বিনয় মিশ্র। সিবিআই-এর আরও দাবি, ২টির বেশি পাসপোর্ট রয়েছে তাঁর, আছে ২টির বেশি ভোটার আইডি কার্ড। তাঁর স্থায়ী ঠিকানাও ২টি বলে দাবি সিবিআই-এর।

    Published by:Suman Biswas
    First published: