• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Bikash Mishra Arrested: কয়লা কাণ্ডে ধৃত বিকাশ কতটা অসুস্থ, হাসপাতালের কাছে জানতে চাইবে সিবিআই

Bikash Mishra Arrested: কয়লা কাণ্ডে ধৃত বিকাশ কতটা অসুস্থ, হাসপাতালের কাছে জানতে চাইবে সিবিআই

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

শুক্রবার আদালতে বিকাশকে যদি হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় তাহলে পেশ করা হবে নাহলে বিকাশ যদি হাসপাতালে থাকেন তাহলে পেপার প্রোডাকশন করা হবে আদালতে।

  • Share this:

#কলকাতা : কয়লা কাণ্ডে (Coal Scam) গ্রেফতার হওয়া বিকাশ মিশ্রের (Bikash Mishra Arrested) পেপার রিপোর্ট আজ আদালতে পেশ করবে সিবিআই৷ যেহেতু বিকাশ মিশ্র এই মুহূর্তে হাসপাতালে ভর্তি, তাই তাঁকে সশরীরে আদালতে পেশ করা যাচ্ছে না৷ সেই কারণে আদালতে গ্রেফতারের সপক্ষে প্রয়োজনীয় নথি পেশ করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)৷

বৃহস্পতিবারই কয়লা কাণ্ডে অভিযুক্ত  বিকাশ মিশ্রকে  গ্রেপ্তার করে সিবিআই। কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি থাকাকালীন বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করেন সিবিআইয়ের আধিকারিকরা।  হাসপাতালেই আপাতত আছেন বিকাশ মিশ্র। সেই কারণে হাসপাতালে  সিবিআই টিম মোতায়েন রয়েছে।

আরও পড়ুন: যৌন হেনস্থার প্রতিবাদ, ভুল মেনে নিয়ে সাহসী শিক্ষিকাকে ক্লাসে ফেরাবে হাওড়ার স্কুল

সিবিআই সূত্রে খবর, বৃহস্পতিবার সিবিআই-এর একটি দল যায় বাইপাসের বেসরকারি হাসপাতালে।বৃহস্পতিবার বিকেলে  তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। কয়লাকাণ্ডে বুধবার বিকাশ মিশ্রের অন্তরবর্তীকালীন জামিন খারিজ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আসানসোল সিবিআই স্পেশাল কোর্ট। এর পরই সিবিআই টিম হাসপাতালে যোগাযোগ করে। রাতে টিম পৌঁছয়  হাসপাতালে। কিন্তু বেশ কিছু টালবাহানার পর অবশেষে বৃহস্পতিবার বিকেলে সিবিআই গ্রেপ্তার করে বিকাশ মিশ্রকে।

কয়লা কাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশ। কিন্তু শুক্রবার তাকে কীভাবে আদালতে পেশ করা হবে সেই নিয়ে ধন্দে ছিলেন তদন্তকারীরা। কারণ, যদি তাঁকে হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয় তাহলে নথি পেশ করা হবে আদালতে। আর যদি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাহলে তাঁকে সশরীরে আসানসোল সিবিআই স্পেশাল কোর্টে পেশ করা হবে বলেই সিবিআই ঠিক করে রেখেছিল।

আরও পড়ুন: পরিবারের অমতে বিয়ে, অন্তঃসত্ত্বা দিদির মাথা কেটে প্রতিবেশীদের দেখালো ভাই

বিকাশের বিরুদ্ধে অভিযোগ, কোটি কোটি টাকা তিনি অনুপ মাঝি ওরফে লালার থেকে নিয়ে একাধিক প্রভাবশালীর কাছে পৌঁছে দিয়েছিলেন।আদালত  সূত্রে খবর,  তার বিরুদ্ধে  গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করার কারণ, আসানসোল আদালত থেকে অন্তরবর্তীকালীন জামিনে থাকাকালীন বারবার আদালতে  হাজিরা দেওয়ার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে হাজির হয়নি বিকা । সেই কারণে  গ্রেপ্তারি পরোয়ানা জারি করে  আদালত।

বিকাশ মিশ্র অন্তরবর্তী কালীন জামিন বাতিলের জন্য  সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন করা হয় এপ্রিল মাসে । গত মার্চ মাস নাগাদ বিকাশ মিশ্র অন্তরবর্তীকালীন জামিন পান। কারণ তার আইনজীবী পক্ষ থেকে আবেদন করা হয়েছিল, বিকাশ মিশ্রের  লিভারের অসুখ রয়েছে। তিনি অসুস্থ বলেই তাঁর অন্তরবর্তী জামিনের জন্য আবেদন করা হয়। এরপরই আদালত তাঁকে অন্তরবর্তী জামিনের নির্দেশ দেয়। কিন্তু আদালতে হাজিরা দেওয়ার কথা ও সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করার কথা থাকলেও সে সমস্ত কিছু বিকাশ মেডিক্যাল গ্রাউন্ডের দোহাই দিয়ে আদালতে হাজিরা বার বার এড়িয়েছেন বলে সূত্রে খবর।

বুধবার শেষ দিন ছিল হাজিরা দেওয়ার। কিন্তু বিকাশ মিশ্র হাসপাতালে ভর্তি হন ঠিক মঙ্গলবার গভীর রাতে৷ফলে বুধবার  তিনি হাজির হননি আদালতের কাছে। বিকাশ মিশ্রকে এর আগে দিল্লি  থেকে ইডি গ্রেপ্তার করে। এর পর তিহার জেল থেকে তাঁকে সিবিআই নিজেদের হেফাজতে নেয়। কিন্তু কয়েকদিনের মধ্যে তিনি অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হন। বিকাশের কী কী শারীরিক অসুস্থতা রয়েছে, হাসপাতালের কাছেও তা জানতে চাওয়া হবে বলে সিবিআই সূত্রে খবর৷

Published by:Debamoy Ghosh
First published: