corona virus btn
corona virus btn
Loading

পড়ে গিয়ে আঘাত পান বৃদ্ধ কেয়ারটেকার, চিকিৎসার বদলে জুটেছে ঘাড়ধাক্কা, চূড়ান্ত অমানবিকতায় হতবাক শহর

পড়ে গিয়ে আঘাত পান বৃদ্ধ কেয়ারটেকার, চিকিৎসার বদলে জুটেছে ঘাড়ধাক্কা, চূড়ান্ত অমানবিকতায় হতবাক শহর

৬৮ বছরের শম্ভুনাথ বাবু মানিকতলা থানার নীরদ বিহারী মল্লিক রোডের শুভেচ্ছা অ্যাপার্টমেন্টের কেয়ারটেকার এবং নিরাপত্তাকর্মী। টানা ৮-১০ বছর ধরে আবাসনে কাজ করছেন।

  • Share this:

#কলকাতা: আবাসন তালাবন্ধ, শৌচাগারের পাশে ফুটপাতে পড়ে কেয়ারটেকার।শনিবার রাত থেকে রবিবার। বেলা গড়িয়ে দুপুর। ফুটপাতের পাশে যন্ত্রণায় কাতরাচ্ছেন শম্ভুনাথ দে। ৬৮ বছরের শম্ভুনাথ বাবু মানিকতলা থানার নীরদ বিহারী মল্লিক রোডের শুভেচ্ছা অ্যাপার্টমেন্টের কেয়ারটেকার এবং নিরাপত্তাকর্মী। টানা ৮-১০ বছর ধরে আবাসনে কাজ করছেন। আবাসন এর মধ্যেই একচিলতে বাসা তাঁর। কয়েকদিন আগে পড়ে গিয়ে গুরুতর চোট পান বাম কাঁধ ও হাতে। চিকিৎসার প্রয়োজন। হাত এবং কাঁধ দুটোই ফুলে গিয়েছে। যন্ত্রণা সহ্য করতে পারছেন না ষাটোর্ধ বৃদ্ধ। যে আবাসনে শ্রম দিয়ে এসেছেন টানা আট দশ বছর তারাই আজ মুখ ফিরিয়ে নিয়েছে।

করোনা আতঙ্কেই সম্ভবত রাস্তার ধারে শৌচাগারের পাশে স্থান হয়েছে বৃদ্ধের।  ফুটপাতের ওপর ছোট্ট একটু জায়গায়, সেখানে কাতরাচ্ছিলেন শম্ভুনাথ দে। কিছু স্থানীয় বাসিন্দা এগিয়ে এসেছেন। সুদমা ঘড়ামির অভিযোগ, "আবাসনের লোকজন দরজা তালা বন্ধ করে তাঁর ঢোকায় নিষেধাজ্ঞা জারি করেছে। শুভেচ্ছা আপার্টমেন্টে গেলে তারা বলছে পুলিশ নিষেধ করেছে আবাসনে ঢোকাতে। মিথ্যা কথা বলছে পুলিশের নামে।" শৌচাগারের পাশে অস্বাস্থ্যকর পরিবেশে যেভাবে পরে রয়েছেন বৃদ্ধ তাতে তাঁর স্বাস্থ্যের আরও অবনতি হওয়ার আশঙ্কা।

রবিবার দুপুর ২টো নাগাদ ঘটনাস্থলে মানিকতলা থানার পুলিশ পৌঁছয়। বৃদ্ধকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়। তেলেঙ্গাবাগান অঞ্চলে বাড়ি শম্ভুনাথ দে'র। বাড়ির সঙ্গে তেমন সম্পর্ক নেই। একাই থাকেন, শুভেচ্ছা অ্যাপার্টমেন্টে কাজ করে দিন গুজরান হয়। শেষমেষ মানিকতলা থানার পুলিশের সহযোগিতায় ফুটপাত থেকে উদ্ধার করা হয় বৃদ্ধকে। অ্যাম্বুল্যান্সে করে তাঁকে পৌঁছে দেওয়া হয় আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। তাঁর চিকিৎসার বন্দোবস্ত করেছে পুলিশ।

ARNAB HAZRA

Published by: Shubhagata Dey
First published: August 24, 2020, 12:36 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर