Home /News /kolkata /
প্রধানমন্ত্রীর সভাস্থলে দুর্ঘটনা, তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রক

প্রধানমন্ত্রীর সভাস্থলে দুর্ঘটনা, তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রক

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

  • Share this:

    #কলকাতা: মঙ্গলবার মেদিনীপুর সার্কিট হাউজে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে ম্যারাথন বৈঠকের পর বুধবার প্রধানমন্ত্রীর সভাস্থল পরিদর্শনে যান কেন্দ্রের সদস্যরা। সভাস্থল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিরা। পিডব্লিউডি কর্তাদের সঙ্গে নিয়ে সভাস্থল ঘুরে দেখেন এসপিজি-র প্রতিনিধিরাও ।

    ১৫ থেকে ২০ মিনিট ধরে সভাস্থল ঘুরে দেখেন দুই এসপিজি কর্তা এসকে সিনহা ও সুনীল সিন্ধি ৷ তার মধ্যেই প্রধানমন্ত্রীর সভামঞ্চ-সহ ভেঙে পড়া শেড, সমস্ত কিছুর ভিডিওগ্রাফি করেন তাঁরা। প্রধানমন্ত্রীর মঞ্চ থেকে ভেঙে পড়া শেডের দুরত্ব কত, যে জায়গায় শেড ভেঙে পড়েছিল সেখানকার অবস্থা, কাঠামোর চেহারা কেমন, সব কিছু পর্যবেক্ষণ করে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদল । এদিনই তাঁরা কলকাতায় ফিরছেন তাঁরা।

    দুর্ঘটনার কারণ খুঁজতে এডিজি-আইবি সিদ্ধিনাথ গুপ্তার সঙ্গেও কথা হয়েছে এসপিজি কর্তাদের ৷ কলকাতায় ফিরে রাজ্য পুলিশ, প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে। আজই দিল্লিতে ফিরে পর্যবেক্ষণের ভিত্তিতে রিপোর্ট জমা দেবেন তাঁরা।

    আরও পড়ুন 

    ‘ডিএ রাজ্য সরকারি কর্মচারীদের অধিকার’, ডিএ প্রশ্নে আদালতে বিপাকে সরকার

    প্রধানমন্ত্রীর সভার আগে আগাম নিরাপত্তা খতিয়ে দেখতে ১২-ই জুলাই মেদিনীপুরে আসেন এসপিজির প্রতিনিধিরা। ছিলেন পিডব্লিউডি কর্তারাও। সেই সময়ে মূল মঞ্চ, দর্শকদের বসার আসন, শেড কেমন হবে সেই নিয়ে কিছু নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশ কতটা মানা হয়েছে, মঞ্চ ও শেড তৈরিতে কি মেটিরিয়াল ব্যবহার করা হয়েছিল, কার তত্ত্বাবধানে তৈরি হয়েছে, শেষ মূহূর্তে কে সবকিছু পরীক্ষা করে দেখেন, সেসব তথ্যই এদিন খতিয়ে দেখেন এসপিজির প্রতিনিধিরা।

    আরও পড়ুন 

    ‘বিয়ে মানেই এটা নয় যে, যৌনসঙ্গমের জন্য সবসময় তৈরি থাকতে হবে’

    প্রধানমন্ত্রীর সভায় বিপর্যয়ের প্রাথমিক রিপোর্টে দর্শকাসনের ছাউনি নির্মাণে ভয়াবহ ত্রুটিই ধরা পড়েছে ফরেনসিকে। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ এই ঘটনায় আয়োজক ও ডেকরেটরের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুন সহ একাধিক ধারায় মামলা দায়ের করেছে।

    First published:

    Tags: Accident at Modi's Rally, Canopy collapse at Modi's Rally, Canopy collapse at Modi's Rally Investigation, PM Narendra Modi

    পরবর্তী খবর