corona virus btn
corona virus btn
Loading

চতুর্থ দফায় ৯ রাজ্যে ভোটদানে দলীয় নেতা-প্রার্থীরা, বুথে বুথে ঘুরলেন প্রার্থীরা

চতুর্থ দফায় ৯ রাজ্যে ভোটদানে দলীয় নেতা-প্রার্থীরা, বুথে বুথে ঘুরলেন প্রার্থীরা
আগামী বছর কলকাতা পুরসভার ভোট। তাই এ বারের দুর্গোৎসব ঘিরে বিজেপি কোমর বেঁধে নেমেছে। কারণ, পুজোর ক’টা দিন যেমন জনসংযোগ করা যায়, তেমনই বিজেপিকে যে ভাবে বাঙালি সংস্কৃতির বিরোধী হিসেবে চিহ্নিত করার চেষ্টা করছে তৃণমূল, তারও জবাব দিতে চায় গেরুয়া শিবির।
  • Share this:

#কলকাতা: চতুর্থ দফায় ৯টি রাজ্যে ভোট। প্রচারপর্ব শেষের পর এবার ভোটদান পর্ব। এদিন সকাল থেকে ভোট দিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা। মার্চে দিন ঘোষণার পর থেকে শুরু হয়েছিল প্রচার। গরমকে টেক্কা দিয়ে বেড়েছে রাজনৈতিক উত্তাপ। চতুর্থ দফায় নয় রাজ্যে ভোটের দিন তাই বুথে বুথে দেখা গেল নেতা-প্রার্থীদের। কেউ ভোট দিতে গেলেন, কেউ তাঁর কেন্দ্রের বিভিন্ন বুথ ঘুরে দেখলেন। যেমন মুম্বই। এই দফায় মুম্বইয়ের সব লোকসভা আসনেই ভোট। কয়েক মাস আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন অভিনেত্রী উর্মিলা মতোণ্ডকর। কংগ্রেসের হয়ে এবার উত্তর মুম্বইয়ের প্রার্থী তিনি। সকাল সকাল তাঁকে দেখা গেল ভোট দিতে। ...

মুম্বইয়ের নর্থ সেন্ট্রালের প্রার্থী প্রিয়া দত্ত। ২০০৫-এ কংগ্রেস সাংসদ সুনীল দত্তের মৃত্যুর পর তাঁর কেন্দ্রেই প্রার্থী হলেন তাঁর মেয়ে প্রিয়া। দু’হাজার চোদ্দ পর্যন্ত সাংসদ প্রিয়া এবারও কংগ্রেসের টিকিটে লড়ছেন। সকাল সকাল সপরিবারে গেলেন ভোট দিতে। ... একই কেন্দ্রে বিজেপি প্রার্থী পুনম মহাজন। প্রয়াত প্রমোদ মহাজনের মেয়ে গত লোকসভায় এই কেন্দ্র থেকেই সাংসদ হন। এদিন তাঁকেও ভোট দিতে দেখা গেল। ...একই সময় ওই কেন্দ্রে বোট দিতে যান উদ্ধব ঠাকরে ও তাঁর পরিবার। ভোট উৎসবে তাঁদের সঙ্গে দেখা গেল লাইনে দাঁড়িয়ে গল্পগুজব করতে। ভোট দিয়ে বেরিয়ে ছবিও তুললেন একসঙ্গে।

বিহারের এই দফা ভোটে নজর ছিল বেগুসরাই লোকসভা আসনে । এখানকার বাম প্রার্থী কানহাইয়া কুমার। সকাল সকাল হাজির তাঁরই ছোটবেলার স্কুলের সামনে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সকলের সঙ্গেই ভোট দিলেন তাঁর স্কুলে গিয়ে।কানহাইয়ার প্রতিপক্ষ বিজেপির গিরিরাজ সিং। সকাল সকাল দেখা গেল তাঁকে। ভোট দিলেন। কথা বললেন সকলের সঙ্গে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা গেল বেগুসরাইয়ে আরজেডির প্রার্থী তনবীর হাসানকেও। ওড়িশার কেন্দ্রপাড়ার বিজেপি সাংসদ জয় পাণ্ডা। গতবার জিতেছিলেন বিজু জনতা দলের টিকিটে । এবার দল বদলে বিজেপির প্রার্থী । এদিন সকালে তাঁকে দেখা গেল একাধিক বুথে গিয়ে ভোটকর্মীদের সঙ্গে কথা বলতে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ। ছিন্দওয়ারা থেকে এবার কংগ্রেসের প্রার্থী তাঁর ছেলে নকুল নাথ। চিন্তিত বাবাকে তাই দেখা গেল ভোট দিতে। তবে জানালেন, শুধু এই কেন্দ্রই নয়, মধ্যপ্রদেশে কংগ্রেসের ভাল ফলের ব্যাপারে নিশ্চিত তিনি। ভোটে লড়ছেন আরেক মুখ্যমন্ত্রীর ছেলে বৈভব গেহলট। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে যোধপুরের কংগ্রেস প্রার্থী। তাঁর একসময়ের জেতা কেন্দ্রে ছেলের জয়ের ব্যাপারে নিশ্চিত অশোক গেহলটও ভোট দিলেন সকাল সকালই।

এদিন ভোট দিলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া। গত বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপির ভরাডুবি হলেও লোকসভায় রাজ্য থেকে ফল ভাল করবে বিজেপি। আত্মবিশ্বাসী বসুব্ধরা রাজে। তাপমাত্রা বাড়ছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভোটের তাপও। অপেক্ষা আরও তিন দফার।

First published: April 29, 2019, 8:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर