কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

এবার করোনা আক্রান্ত খোদ কলকাতা মেডিকেল কলেজের প্রিন্সিপাল

এবার করোনা আক্রান্ত খোদ কলকাতা মেডিকেল কলেজের প্রিন্সিপাল

গত কয়েকদিন ধরেই কলকাতা মেডিকেল কলেজের বর্তমান প্রিন্সিপাল মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা সমস্যার মধ্যে ছিল।

  • Share this:

#কলকাতা: গত ৭ ই মে থেকে করোনা হাসপাতাল হিসাবে চিহ্নিত হওয়ার মাস দুই বাদে তৎকালীন প্রিন্সিপাল মঞ্জুশ্রী রায়কে সরিয়ে মঞ্জু বন্দ্যোপাধ্যায়কে প্রিন্সিপাল পদে নিয়োগ করা হয়। সেই নিয়ে অনেক জলঘোলা হয়েছিল। কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাজির সঙ্গে মনোমালিন্য হয় মঞ্জুশ্রী রায়ের, এমনটাই বিভিন্ন মহলে ভেসে ওঠে। সেই সময় মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা, ছাত্র ছাত্রীরা আন্দোলনে নামে ৷ করোনা আক্রান্ত নন, এমন রোগীদের চিকিৎসা যেন কোনমতেই বন্ধ না হয় মেডিক্যাল কলেজে, এই দাবিতে৷ আর সেই আন্দোলনে তৎকালীন প্রিন্সিপাল মঞ্জুশ্রী রায়ের সমর্থন থাকায় নির্মল মাজির সাথে তাঁর মতানৈক্য হয় বলে সূত্রের খবর। এরপরই তড়িঘড়ি মুর্শিদাবাদ মেডিকেল কলেজের প্রিন্সিপাল পদ থেকে অবসর নেওয়ার পরেও মঞ্জু বন্দ্যোপাধ্যায়কে কলকাতা মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল পদে আসীন করা হয়।

গত কয়েকদিন ধরেই কলকাতা মেডিকেল কলেজের বর্তমান প্রিন্সিপাল মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা সমস্যার মধ্যে ছিল। জ্বর, গলাব্যথা সহ কয়েকটি উপসর্গ দেখা দিয়েছিল। মঙ্গলবারই তাঁর কলকাতা মেডিক্যাল কলেজে নভেল করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়। বিকেলে সেই রিপোর্ট আসলে দেখা যায় তাঁর করোনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ। এরপরই কোনরকম ঝুঁকি না নিয়ে তাঁকে কলকাতা মেডিকেল কলেজের সুপার স্পেশালিটি ব্লক বা এস এস বি এর ১০ তলায় ভিআইপি কেবিনে ভর্তি করা হয়। চিকিৎসকরা পরীক্ষা করে জানান তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। কাকতালীয়ভাবে এই ভিআইপি কেবিনে গত বেশ কয়েকদিন ধরে চিকিৎসাধীন রয়েছেন বিতর্কের কেন্দ্রে থাকা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজিও।

Published by: Pooja Basu
First published: November 4, 2020, 10:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर