Home /News /kolkata /
Calcutta High Court: প্রাথমিক নিয়োগে দুর্নীতি নিয়ে নয়া নির্দেশ আদালতের, কড়া কথা বিচারপতিও

Calcutta High Court: প্রাথমিক নিয়োগে দুর্নীতি নিয়ে নয়া নির্দেশ আদালতের, কড়া কথা বিচারপতিও

Calcutta High Court: এই সিটে কারা সদস্য হবেন, তা শুক্রবার আদালতে জানাতে হবে। সর্বনিম্ন ১২-১৩ জন অফিসার নিয়োগ করে এই তদন্ত করা হবে, এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্যকে ফের কড়া কথা শোনাল আদালত। আদালতের তরফ থেকে বলা হয়েছে, যে ভাবে ভুয়ো চাকরির সন্ধান পাওয়া যাচ্ছে, তাতে সিবিআই তদন্তে যদি সংগঠিত অপরাধের সন্ধান পাওয়া যায়, তাহলে এক সঙ্গে হাজার হাজার চাকরি বাতিল হয়ে যাবে। সেই সঙ্গে আদালতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, প্রাথমিক নিয়োগের দুর্নীতি নিয়ে সিবিআই তদন্ত এ বার হবে হাইকোর্টের নজরদারিতে। সিবিআই বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করবে, তারাই রহস্যভেদের চেষ্টা চালাবে।

এই সিটে কারা সদস্য হবেন, তা শুক্রবার আদালতে জানাতে হবে। সর্বনিম্ন ১২-১৩ জন অফিসার নিয়োগ করে এই তদন্ত করা হবে, এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি তাঁর মন্তব্যে বলেছেন, হাইকোর্ট প্রত্যাশা রাখে, সিবিআই তদন্ত সঠিক ভাবে এগবে। শিক্ষক নিয়োগের তদন্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ যে সমস্ত শিক্ষক দুর্নীতিতে জড়িত, তাঁরা তাঁদের ছাত্রদের কোনওদিনই কোনও নীতিগত শিক্ষা দিতে পারবেন না।

আরও পড়ুন: একসঙ্গে চাকরি গেল ২৬৯ জন শিক্ষকের, প্রাথমিক টেট দুর্নীতিতেও সিবিআই নির্দেশ হাইকোর্টের

কলকাতা হাইকোর্টের নির্দেশে গত সোমবারই প্রাথমিকের ২৬৯ জন শিক্ষকের চাকরি বাতিল হয়েছে৷ এই শিক্ষকদের নিয়ম বহির্ভূত ভাবে নিয়োগ করা হয়েছিল বলে অভিযোগ৷ যে ২৬৯ জন শিক্ষককে বরখাস্ত করা হয়েছে, তাঁরা ২০১৪ সালে টেট পরীক্ষা দিয়েছিলেন৷ ২০১৭ সালে এই ২৬৯ জনের নামের তালিকা প্রকাশিত হয়৷ সেই তালিকাই বাতিল করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ নিয়োগ দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে সিবিআই তদন্তের নির্দেশও দেন তিনি৷

Arnab Hazra

Published by:Uddalak B
First published:

Tags: High Court

পরবর্তী খবর