Home /News /kolkata /

Primary TET: মামলার নিষ্পত্তি, প্রাথমিক টেট মামলায় ত্রুটি মানল পর্ষদ! পরীক্ষার্থীদের জন্য বড় খবর...

Primary TET: মামলার নিষ্পত্তি, প্রাথমিক টেট মামলায় ত্রুটি মানল পর্ষদ! পরীক্ষার্থীদের জন্য বড় খবর...

প্রাথমিক টেটে বড় নির্দেশ

প্রাথমিক টেটে বড় নির্দেশ

Primary TET: ২০১৪ সালের টেট পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নের ত্রুটি জানাতে পারবেন পরীক্ষার্থীরা। বোর্ডের অনলাইন পোর্টালে জানানো যাবে ত্রুটি।

  • Share this:

#কলকাতা: ২০১৪ সালের প্রাথমিক টেট মামলায় নয়া মোড়। নম্বর দেওয়া এবং প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কিছু ত্রুটি থেকে গিয়েছে বলে আদালতে স্বীকার করে নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেইসঙ্গে '৬ প্রশ্নভুল' মামলায় ত্রুটি শোধরাবে বোর্ডই । অভিযোগ সেল খুলে ত্রুটি শোধরানোর জন্য হাইকোর্টে প্রস্তাব দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০১৪ সালের টেট পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নের ত্রুটি জানাতে পারবেন পরীক্ষার্থীরা বোর্ডের অনলাইন পোর্টালে জানানো যাবে ত্রুটি। ১৫ দিনের মধ্যে জানাতে হবে ত্রুটি।

পর্ষদের তরফে জানানো হয়েছে, ত্রুটি শোধরাতে যথাযথ পদক্ষেপ করবে বোর্ড। ৭৩৮ পরীক্ষার্থীর নির্ঘন্ট মেনেই হবে ইন্টারভিউ। আর বোর্ডের এই আশ্বাসে মামলার নিষ্পত্তি করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। আদালত অবশ্য নির্দেশ দিয়েছে, মামলাকারীদের তিন দিনের মধ্যে ইন্টারভিউ নিতেই হবে। নির্দেশের পরই বোর্ডের আইনজীবী জানিয়ে দেন, মামলকারীদের তিন দিনের মধ্যে ইন্টারভিউয়ে ডাকা হবে।

আরও পড়ুন: একসঙ্গে ২৯ পড়ুয়া করোনা আক্রান্ত! কল্যাণীর এই স্কুলে হলটা কী? এক বৈঠকের পরই...

এদিন মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা পর্ষদকে নির্দেশ দেন, নিয়োগ নিয়ে যাঁদের যা অভিযোগ রয়েছে, তা খতিয়ে দেখতে হবে। ১৫ দিনের মধ্যে যে সব অভিযোগ জমা পড়বে, তা খতিয়ে দেখে সেইমতো ব্যবস্থা নিতে হবে। তাতে রাজি হয় পর্ষদ।

আরও পড়ুন: আগ্নেয়াস্ত্র-ব্যাগ উধাও, অসম ফেরত মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর সঙ্গে যা ঘটল ট্রেনে! তুমুল আলোড়ন

প্রসঙ্গত, ২০১৪ সালে ৭৩৮টি শূন্য পদে নিয়োগে টেটে উত্তীর্ণদের নিয়োগের জন্য ইন্টারভিউয়ে ডাকতে একটি তালিকা প্রকাশ করেছিল পর্ষদ। সেই তালিকার বিরুদ্ধেই হাই কোর্টের দ্বারস্থ হন পাঁচ পরীক্ষার্থী। তাঁদের অভিযোগ ছিল, ওই পরীক্ষার প্রশ্নপত্রে ৬টি প্রশ্ন ভুল ছিল। বোর্ডের তরফে জানানো হয়, ওই ৬ প্রশ্নে যে কোনও উত্তর দিলেই পূর্ণ নম্বর দেওয়া হবে। কিন্তু তারপরও ওই পরীক্ষার্থীদের ক্ষেত্রে তা হয়নি বলে অভিযোগ করে তাঁরা। এরপর মামলাটি ফের বৃহস্পতিবার ওঠে। সেখানেই মামলাকারীদের ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, Primary TET

পরবর্তী খবর