Home /News /kolkata /
Calcutta High Court: কারায় কড়া হাইকোর্ট, বন্দি স্থানান্তর মামলায় হাজির হতে হবে এডিজি'কে!

Calcutta High Court: কারায় কড়া হাইকোর্ট, বন্দি স্থানান্তর মামলায় হাজির হতে হবে এডিজি'কে!

হাইকোর্টের কড়া অবস্থান

হাইকোর্টের কড়া অবস্থান

Calcutta High Court: হাইকোর্টের নির্দেশের পরেও কেন অযথা দেরি করল কারা দপ্তর তা নিয়ে তাদের বক্তব্য স্পষ্ট করতে হবে।

  • Share this:

#কলকাতা: এক বন্দি স্থানান্তর মামলায় অযথা দেরি করা এবং ঢিলেঢালা মনোভাব দেখানোয় রাজ্যের কারা দপ্তরের এডিজিকে ব্যক্তিগত হাজিরার নির্দেশ দিল হাইকোর্ট। আগামী ২৩ অগস্ট পরবর্তী মামলার দিন বিচারপতি রাজা শেখর মান্থা'র এজলাসে হাজির থাকতে হবে এডিজি কারা পীযূষ পান্ডেকে। ওইদিনই রাজ্য সরকারকে জানাতে হবে এ রাজ্যের জেলে বন্দি থাকা রণজিৎ সিং কে হিমাচল প্রদেশে স্থানান্তরের ব্যাপারে কী পদক্ষেপ নেওয়া হচ্ছে। পাশাপাশি হাইকোর্টের নির্দেশের পরেও কেন অযথা দেরি করল কারা দপ্তর তা নিয়ে তাদের বক্তব্য স্পষ্ট করতে হবে।

সরকারের তরফে আইনজীবী সাবির আহমেদ আদালতে জানান, হাইকোর্টের নির্দেশ তিনি যথাসময়ে কারা দপ্তরের কাছে পাঠিয়েছিলেন। কিন্তু সেখান থেকে স্বরাষ্ট্র দপ্তরে গতকালই ওই রিপোর্ট পাঠানো হয়েছে। সেই কারণে স্বরাষ্ট্র দপ্তর অন্তত এক সপ্তাহ তাদের সময় দেওয়ার জন্য আবেদন করেছে। কারা দপ্তরের এই ভূমিকায় উষ্মা প্রকাশ করেন বিচারপতি রাজশেখর মান্থা ।

কারা দপ্তর কী করে এত ক্যাজুয়াল মনোভাব দেখাল? প্রশ্ন বিচারপতি'র। আইনজীবী উত্তরে জানান, হাইকোর্টের নির্দেশ যথা সময়ে তাদের কাছে পাঠিয়ে দিয়েছিলেন। কিন্তু কারা দপ্তর প্রত্যুত্তরে খুব গুরুত্ব সহকারে বিষয়টি দেখেনি। এর পরেই হাইকোর্ট এডিজি কারাকে ব্যক্তিগত হাজিরা নির্দেশ দেয়।

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, West Bengal news

পরবর্তী খবর