• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • High Court: করোনা সংক্রমণ বৃদ্ধির জের, সোমবার থেকে কলকাতা হাই কোর্টে শুনানি ভার্চুয়াল

High Court: করোনা সংক্রমণ বৃদ্ধির জের, সোমবার থেকে কলকাতা হাই কোর্টে শুনানি ভার্চুয়াল

কলকাতা হাইকোর্ট৷

কলকাতা হাইকোর্ট৷

High Court: রাজ্যে করোনা সংক্রমণের চেহারা দিকে নজর রাখলেই দেখা যাবে, এই যাবতীয় সিদ্ধান্তের পিছনে অনেকগুলি কারণ রয়েছে।

  • Share this:

#কলকাতা: করোনার (Covid 19) বাড়বাড়ন্তের প্রভাব এ বার পড়ল বিচার ব্যবস্থায়। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) সমস্ত শুনানি ভার্চুয়াল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আদালত কর্তৃপক্ষ। আদালতের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ৩ জানুয়ারি থেকে কলকাতা হাই কোর্টের সমস্ত বিচার প্রক্রিয়া হবে ভার্চুয়াল মোডে। যদি জামিন, আগাম জামিনের মতো কোনও বিশেষ শুনানি থাকে, তা হলে খুব প্রয়োজনে আদালতে কক্ষে শুনানি চলতে পারে। আইনজীবীরা আদালত কক্ষে কেস ডায়েরি-সহ প্রবেশ করতে পারবেন। পাশাপাশি কমিয়ে দেওয়া হয়েছে আদালতের কর্মী সংখ্যাও। আদালতের তরফ থেকে বলা হয়েছে, কর্মী সংখ্যা ৩৪ শতাংশ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে এই ভার্চুয়াল শুনানির কথা জানিয়েছেন রেজিস্ট্রার জেনারেল।

আরও পড়ুন -  রাজ্য সরকারের দুয়ারে সরকার ক্যাম্প স্থগিত, স্থগিত স্টুডেন্ট উইক-এর অনুষ্ঠান

ইতিমধ্যে রাজ্য সরকারের তরফ থেকে বাতিল করে দেওয়া হয়েছে একাধিক সরকারি কর্মসূচি। বাতিল করা হয়েছে জানুয়ারি মাসের দুয়ারের সরকার শিবির করার পরিকল্পনা। পাশাপাশি, বাতিল করে দেওয়া হয়েছে স্টুডেন্ট উইক পালনের জন্য আয়োজিত নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানও। সরকারের তরফ থেকে সংক্রমণ বৃদ্ধির কারণে জমায়েত এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

আরও পড়ুন -  রাজ্যে সাড়ে চার হাজার পেরিয়ে গেল দৈনিক সংক্রমণ, কলকাতায় দৈনিক আক্রান্ত ২৩৯৮

রাজ্যে করোনা সংক্রমণের চেহারা দিকে নজর রাখলেই দেখা যাবে, এই যাবতীয় সিদ্ধান্তের পিছনে অনেকগুলি কারণ রয়েছে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সাড়ে চার হাজারের বেশি নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। সবচেয়ে খারাপ অবস্থা কলকাতার। সেখানে আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ২ হাজার। সেই কারণেই আরও বেশি করে জমায়েত এড়াতে চাইছে প্রশাসন। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিভিন্ন অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার জন্য পরিকল্পনা করতে। সেই পথেই হেঁটেছে হাই কোর্টও। তাই শুনানি ভার্চুয়াল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Arnab Hazra
Published by:Uddalak B
First published: