Home /News /kolkata /
SSC: আপাতত থাকছে ৩৫০ জনের চাকরি, SSC গ্রুপ সি নিয়োগ নিয়ে বড় নির্দেশ আদালতের!

SSC: আপাতত থাকছে ৩৫০ জনের চাকরি, SSC গ্রুপ সি নিয়োগ নিয়ে বড় নির্দেশ আদালতের!

জরুরি নির্দেশ আদালতের

জরুরি নির্দেশ আদালতের

SSC: গ্রুপ সি নিয়োগ নিয়ে সিঙ্গল বেঞ্চের রায়ের উপর আপাতত ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্তগিতাদেশ দিল বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তে'র ডিভিশন বেঞ্চ।

  • Share this:

#কলকাতা: এসএসসি-র গ্রুপ ডি’র পর এবার গ্রুপ সি (Group C SSC) নিয়োগেও বেড়েছে জটিলতা। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ (Calcutta High Court) এই নিয়োগ ঘিরেও সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল। বাতিল করা হয়েছিল ৩৫০ জনের নিয়োগও। অবিলম্বে এই ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশও দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু গ্রুপ সি নিয়োগ নিয়ে সিঙ্গল বেঞ্চের রায়ের উপর আপাতত ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্তগিতাদেশ দিল বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তে'র ডিভিশন বেঞ্চ।

গত ১৫ ফেব্রুয়ারি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গ্রুপ সি নিয়োগের ওপর সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সঙ্গে ৩৫০ গ্রুপ সি নিয়োগ বাতিল এবং ভুয়ো নিয়োগে খরচ হওয়া বেতন পুনরুদ্ধারের নির্দেশ দেয় একক বেঞ্চ। সেই নির্দেশের উপরেই অন্তর্বর্তীকালীন স্তগিতাদেশ ডিভিশন বেঞ্চের।

এর আগে গ্রুপ ডি নিয়োগের মামলাতেও একই ধরনের নির্দেশ ছিল বিচারপতির। গ্রুপ সি নিয়োগেও যেহেতু একইরকম গুরুতর অভিযোগ, তাই সেক্ষেত্রেও সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ, সিবিআই অধিকর্তা তদন্তে নজরদারি করবেন। মূলত, ভুয়ো নিয়োগের অভিযোগে ৩৫০ জনের চাকরি বাতিল করা হয়েছিল। অবিলম্বে তাঁদের বেতন বন্ধ করার কথাও বলেছিলেন বিচারপতি। তিনি বলেছিলেন, জেলা স্কুল পরিদর্শক দেখবেন যেন এই ৩৫০ জন বেতন না পান। শুধু তাই নয়, ৩৫০ জনকে এতদিন যে বেতন পেয়েছেন তাও ফেরাতে হবে বলেই আদালত নির্দেশ দিয়েছিল আদালত। যদিও সেই নির্দেশের উপর স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: দিলীপ ঘোষের সামনে দুধের প্যাকেট ফেলে বিক্ষোভ! যা করলেন বিজেপি নেতা, অবাক সকলে

অর্থাৎ গ্রুপ ডি-তে ৫৭৩ এবং গ্রুপ সি-তে ৩৫০ চাকরি ডিভিশন বেঞ্চের নির্দেশে এখনও পর্যন্ত বহালই রইল। রাজ্যের তরফে অনির্বাণ রায় আদালতে জানান, ''রাজ্যের আবেদনে সামান্য ত্রুটি রয়েছে। আবেদনে মধ্যশিক্ষা পর্ষদ ও এসএসসি-কে আবেদনে যুক্ত করা হয় নি। আমরা করে নেব এই সময়কালের মধ্যে।''

আরও পড়ুন: ফিরহাদ হাকিমের গাড়ির সামনে আহত টোটো চালক! মন্ত্রী যা করলেন, অবাক সকলে

অপরদিকে, মামলাকারী আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত বলেন, ''আপনি সীমিত সময়ের জন্য অন্তর্বর্তীকালীন স্তাগিতাদেশ দিন।'' মামলার পরবর্তী শুনানি ২২ ফেব্রুয়ারি ।

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, SSC

পরবর্তী খবর