Home /News /kolkata /
Calcutta High Court: নজিরবিহীন! সাংবাদিকদের আদালত কক্ষে ভিডিওগ্রাফিতে উৎসাহ কলকাতা হাইকোর্টের বিচারপতির

Calcutta High Court: নজিরবিহীন! সাংবাদিকদের আদালত কক্ষে ভিডিওগ্রাফিতে উৎসাহ কলকাতা হাইকোর্টের বিচারপতির

কলকাতা হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট

Calcutta High Court: কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আদালত কক্ষে উপস্থিত সাংবাদিকদের আজ বিচারের ভিডিও রেকর্ডিং করতে উত্সাহিত করেন।

  • Share this:

    #কলকাতা: একটি অভূতপূর্ব পদক্ষেপে, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আদালত কক্ষে উপস্থিত সাংবাদিকদের আজ বিচারের ভিডিও রেকর্ডিং করতে উত্সাহিত করেন। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বিচারকের বেঞ্চ এদিন শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলার শুনানির জন্য বিকেল তিনটেয় আদালতের কার্যকলাপ শুরু করে। তিনি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা ও আরও ছ'জন শিক্ষককে এদিন আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন।

    আরও পড়ুন : মাথায় 'গুরু' এনামুলের হাত, সরকারি চাকরির সুযোগ ছেড়ে গরুপাচারে আব্দুল লতিফ?

    মামলায় আবেদনকারীদের অভিযোগ, অনুব্রত মণ্ডলের কাছের লোকজন, তার মেয়ে-সহ বেআইনি শিক্ষক হিসাবে চাকরি দেওয়া হয়েছিল বেশ কয়েকজনকে। তারা আরও দাবি করেছে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা কখনও বীরভূমের কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়ে যাননি। বিচারপতি গঙ্গোপাধ্যায় বুধবার ছয়জনকে তাদের TET পরীক্ষার শংসাপত্রের পাশাপাশি তাদের নিয়োগপত্রের সঙ্গে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন। ছয় জনই আজ আদালতে হাজির হন।

    আরও পড়ুন : 'পাইলট কার' নিয়ে কলকাতায় ঢুকলেই..., মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের 'কড়া' নির্দেশ মুখ্যমন্ত্রীর

    শুরুতেই, বিচারপতি গঙ্গোপাধ্যায় আদালতকে বলেছিলেন “এই শুনানির জন্য, আমি সাংবাদিকদের তাদের মোবাইল ফোন ব্যবহার করতে এবং আদালতের কার্যক্রম রেকর্ড করার অনুমতি দেব। আমি অনুরোধ করছি যে কার্যক্রমটি ফেসবুকে বা অনুরূপ কোথাও লাইভ স্ট্রিম করা হবে না তবে সাংবাদিকদের আজকের কার্যক্রমের একটি ভিডিও রেকর্ড রাখতে উত্সাহিত করা হচ্ছে”।

    আদালতে হাজির হওয়া একাধিক আইনজীবী তাৎক্ষণিক আপত্তি জানান। আইনজীবী অরুণাভ ঘোষ বিচারপতি গঙ্গোপাধ্যায়কে বলেন, “এই কোর্টরুমকে বাজারে পরিণত করবেন না। এটা রিপোর্টারদের জন্য ভাল হতে পারে, টিভি খুললেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আপনার মুখ. দয়া করে এটা করবেন না।" বিচারপতি গঙ্গোপাধ্যায় জবাব দেন "এগুলি খোলা আদালতের কার্যক্রম"। আইনজীবীরা প্রতিবাদ জানিয়ে বলেন, “আদালতের মর্যাদা বজায় রাখতে হবে। বাইরে ভেতরে আসার জন্য লড়াই চলছে”।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Calcutta High Court

    পরবর্তী খবর