corona virus btn
corona virus btn
Loading

আমফানে ক্ষতিগ্রস্থ ময়দান-ইডেন, গাছ লাগাবে সিএবি, বাতিল হল চলতি মরশুমের সমস্ত ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট

আমফানে ক্ষতিগ্রস্থ ময়দান-ইডেন, গাছ লাগাবে সিএবি, বাতিল হল চলতি মরশুমের সমস্ত ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট

অন্যদিকে, নিউজ18 বাংলার খবরেই মান্যতা দিয়ে সিএবি ঘোষণা করল চলতি মরশুমে সমস্ত ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট বাতিল। করোনা সংক্রমণের জেরে ক্রিকেটার এবং খেলার সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তির স্বাস্থ্যের কথা ভেবেই এরকম সিদ্ধান্ত নিলেন সিএবি কর্তারা।

  • Share this:

#কলকাতা: ইডেনে হবে সবুজায়ন। বিশ্ব পরিবেশ দিবসে সিএবির ঘোষণা। আগামী দিনে প্রচুর সংখ্যক গাছ লাগানো হবে ইডেন চত্বর জুড়ে। শুক্রবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ইডেনে গাছ লাগান প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। ইডেনের স্টেডিয়াম সংলগ্ন এলাকা ছাড়াও ইডেনের আশপাশের অঞ্চলে গাছ লাগাতে চান সিএবি কর্তারা।

আমফানে দাপটে ময়দান চত্বরে প্রচুর গাছ পড়ে যায়। ময়দানকে পুরনো পরিবেশ ফিরিয়ে আনতে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানান, "ইডেন সহ ময়দান সবুজায়ন করার ব্যাপারে সেনার সঙ্গে কথা বলেছি। ঝরে পড়ে যাওয়া গাছগুলোকে সরিয়ে পরিষ্কার করে নতুন করে গাছ লাগানোর উদ্যোগ নেওয়া হবে।"

অন্যদিকে, নিউজ18 বাংলার খবরেই মান্যতা দিয়ে সিএবি ঘোষণা করল চলতি মরশুমে সমস্ত ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট বাতিল। করোনা সংক্রমণের জেরে ক্রিকেটার এবং খেলার সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তির স্বাস্থ্যের কথা ভেবেই এরকম সিদ্ধান্ত নিলেন সিএবি কর্তারা। প্রায় একমাস আগেই নিউজ18 বাংলার খবর প্রকাশিত হয় সিএবি সব টুর্নামেন্ট বাতিল করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। শুধু সরকারি ঘোষণার অপেক্ষা।

শুক্রবার আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে টুর্নামেন্ট বাতিলের সিদ্ধান্ত জানিয়ে দিল বঙ্গ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। প্রথম ডিভিশন, দ্বিতীয় ডিভিশন সহ বয়স ভিত্তিক সমস্ত টুর্নামেন্ট বাতিল করা হল। আগামী মরশুম থেকে নতুন করে সব টুর্নামেন্ট শুরু হবে। বিগত বছরগুলোর মতো পয়লা সেপ্টেম্বর থেকে ক্রিকেটের দলবদল মরশুম শুরু করার ভাবনা সিএবির। টুর্নামেন্ট বাতিল হলেও ক্লাবগুলোকে তাদের অনুদানের টাকা পুরোটাই দেওয়া হবে সিদ্ধান্ত নিয়েছেন সিএবি কর্তারা। যাতে পরিকাঠামোগত কোনও সমস্যা না হয় এবং ক্রিকেটাররা তাদের চুক্তি অনুযায়ী টাকা পান।

এদিকে সব টুর্নামেন্ট বাতিল হওয়ায় কারণে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছোট আকারে করতে চান সিএবি কর্তারা। অন্যান্য বছর জুলাই মাসে এই অনুষ্ঠান হয়। টুর্নামেন্ট বাতিল হওয়ায় সেরা ক্লাব, ক্রিকেটারদের পুরস্কার এই বছর দেবেনা সিএবি। তবে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার সহ রঞ্জি রানার্স বাংলা দল এবং ব্যক্তিগত ক্ষেত্রে আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পাওয়া ক্রিকেটারদের পুরস্কৃত করতে চান সিএবি কর্তারা। বিশ্বকাপ খেলা রিচা ঘোষ, অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হওয়া দীপ্তি শর্মাদের আলাদা করে পুরস্কৃত করা হবে বলে জানান সিএবি প্রেসিডেন্ট।

Eeron Roy Burman

Published by: Elina Datta
First published: June 6, 2020, 1:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर