কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

সিএএ কার্যকর হবেই...কলকাতায় এসে সাফ জানালেন অমিত শাহ

সিএএ কার্যকর হবেই...কলকাতায় এসে সাফ জানালেন অমিত শাহ

কিছুদিন পর থেকেই ফের সিএএ নিয়ে আন্দোলনে নামার ডাক দিলেন অমিত শাহ। তিনি এটাও স্পষ্ট করেন যে বিজেপি যা প্রতিশ্রুতি দেয়, সেটা পূরণ করে।

  • Share this:

#কলকাতা: বছর ঘুরলে বাংলায় বিধানসভা ভোট। উৎসবের মরশুম পেরোলেই, প্রস্তুতি শুরু করে দেবে বিজেপি।শুক্রবার সাংগঠনিক বৈঠক থেকে তার দিকনির্দেশ করে দিলেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবার বলেন, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে।

সিএএ–এনআরসি নিয়ে বারবার সরব হয়েছে তৃণমূল। ময়দানে নেমেছেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সেই নিয়েই অমিত শাহের মন্তব্য, ‘‘‌সিএএ আইন দ্রুত প্রয়োগ হবে। করোনার পরিস্থিতি দেখে নিয়ে আইন প্রয়োগ করা হবে। ’’ কিছুদিন পর থেকেই ফের সিএএ নিয়ে আন্দোলনে নামার ডাক দিলেন অমিত শাহ। তিনি এটাও স্পষ্ট করেন যে বিজেপি যা প্রতিশ্রুতি দেয়, সেটা পূরণ করে।

শুধু তাই নয়, এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে চলা তৃণমূল সরকারের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ উগড়ে দেন তিনি। বলেন, ‘‘ মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য শুধু ভাইপোকে সুবিধা করে দেওয়া। ভোটব্যাঙ্কের জন্য আলাদা আইন আর জনগণের জন্যে আলাদা আইন করেছেন তিনি। কৌশলে প্রশাসনের রাজনৈতিকরণ করেছেন, রাজনীতিকে নষ্ট ও দুর্নীতিযুক্ত করে দিয়েছেন। সাইক্লোন আমফান ও করোনাতেও দুর্নীতি করেছেন। ভাইপোর জন্যে আলাদা আইন চলে এখানে। আমি বিজেপি শাসিত রাজ্য আগে আর পরের পরিস্থিতি নিয়ে আলোচনায় রাজি।’‌’

তৃণমূল সরকারের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি হাথরস প্রসঙ্গও টেনেছেন। বলেছেন, ‘‘‌২০১৮ সালের পরে এনসিবিতে ক্রাইমের তথ্য দেওয়া হয় না। কেন তথ্য দিতে চাওয়া হয় না?‌ বাংলার মহিলারা কেন অসুরক্ষিত?‌ সেই প্রশ্ন আমাদের করা উচিত। আমাদের একাধিক কর্মী খুন হয়েছেন। আপনি শ্বেতপত্র প্রকাশ করুন। এফআইআরের পরে কতজন গ্রেফতার হয়েছেন। সেই কারণে শ্বেতপত্র প্রকাশ করুন।’’‌

অমিত শাহ এদিন আরও বলেন, মুখ্যমন্ত্রী কে হবে, কে বিজেপিতে আসবেন- সেসব ভাবনা ছেড়ে আপনারা ভাবুন, সোনার বাংলা কী ভাবে গড়া যায়। তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে শুক্রবার বলেন, সোনার বাংলা যেমন গড়তে হবে, শক্তিশালী ভারতও গড়ে তুলতে হবে। আমাদের সেই লড়াই চলবে। তার জন্যই বাংলায় পরিবর্তন আনা জরুরি। মোদিকে একটা সুযোগ দিন, পাঁচ বছরেই সোনার বাংলা গড়বে বিজেপি।

Published by: Siddhartha Sarkar
First published: November 6, 2020, 10:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर