নাগরিকত্ব আইন বিক্ষোভের জেরে বন্ধ হাজারদুয়ারি ট্রেন ফের চালু, স্বস্তি নবাবের জেলা মুর্শিদাবাদে

নাগরিকত্ব আইন বিক্ষোভের জেরে বন্ধ হাজারদুয়ারি ট্রেন ফের চালু, স্বস্তি নবাবের জেলা মুর্শিদাবাদে

কলকাতা থেকে কৃষ্ণপুর ও কৃষ্ণপুর থেকে কলকাতা হাজারদুয়ারি এক্সপ্রেসে প্রচুর মানুষ যাতায়াতের জন্য নির্ভরশীল। ট্রেন চালু হওয়ায় কিছুটা হলেও স্বস্তি জেলাবাসীর।

  • Share this:

Pranab Kumar Banerjee #কলকাতা: প্রায় দু সপ্তাহ বন্ধ থাকার পর শনিবার থেকে হাজারদুয়ারি ট্রেন আবার চলা শুরু করল! কলকাতা থেকে কৃষ্ণপুর ও কৃষ্ণপুর থেকে কলকাতা হাজারদুয়ারি এক্সপ্রেসে প্রচুর মানুষ যাতায়াতের জন্য নির্ভরশীল। ট্রেন চালু হওয়ায় কিছুটা হলেও স্বস্তি জেলাবাসীর। নাগরিকত্ব বিলের প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে উঠেছিল মুর্শিদাবাদ। বিক্ষোভকারীরা একাধিক  স্টেশনে ভাঙচুর, আগুন লাগিয়ে দেয় ও একাধিক ট্রেনে আগুন লাগিয়ে দেয়। যার মধ্যে ছিল হাজারদুয়ারি এক্সপ্রেস ট্রেনও। বেশ কয়েক দিনের জন্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় মুর্শিদাবাদে। রেল দফতরের পক্ষ থেকে অতি তৎপরতার সাথে লালগোলা কৃষ্ণনগর শাখাতে কয়েকটি স্পেশাল ট্রেন চালু হওয়ার পর শনিবার থেকে হাজারদুয়ারি এক্সপ্রেস চালু হয়। মুর্শিদাবাদ জেলার যোগাযোগ ব্যবস্থা রেলপথ হওয়াই স্বস্তি আসে জেলাবাসীর।

বর্ষশেষে ঐতিহাসিক শহর মুর্শিদাবাদে পর্যটকের ঢল নামে ৷ এবছর নাগরিকত্ব বিলের প্রতিবাদে যে আন্দোলন হয় তারও প্রভাব পড়ে পর্যটকদের মধ্যে। রেলপথের যোগাযোগ ঠিক না থাকায় অনেক পর্যটক আসেননি নবাবী জেলায়। নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ হাজারদুয়ারি ট্রেন চালু হওয়ায় খুশি।

1788_5e0755a262c10_1

নিত্যযাত্রী সুবর্ণা হালদার বলেন, ট্রেন বন্ধ থাকায় বাসে করে যেতে হচ্ছিল অফিস। সময় ও অর্থ নষ্ট হচ্ছিল। ট্রেন চালু হওয়াই কিছুটা হলেও স্বস্তি পেলাম।  স্কুল শিক্ষক অনির্বাণ আচার্য বলেন, আন্দোলনের নামে যে ট্রেন পোড়ানো হয়েছিল তাতে আমরা খুব কষ্ট পেয়েছি। এই ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় তার আবেদন জানাবো। তবে রেল দফতর সূত্রে জানা গিয়েছে, এখনও রেল পরিষেবা স্বাভাবিক হতে আরো কয়েকদিন সময় লাগবে। ক্ষতিগ্রস্ত স্টেশন গুলির মেরামতির কাজ দ্রুত গতিতে চলছে।

First published: December 29, 2019, 12:10 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर