• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BURRABAZAR FIRE A MASSIVE FIRE BREAKS OUT 10 FIRE ENGINE ON SPOT SANJ

Burrabazar Fire : সন্ধ্যায় হঠাৎ আগুন বড়বাজারে! ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন, পৌঁছলেন ফিরহাদ হাকিম

বড়বাজারে আগুন...

ফের আগুন বড়বাজারে (Burrabazar Fire)। সোমবার সন্ধ্যা নাগাদ নেতাজি সুভাষ রোডের ধারে একটি প্লাস্টিকের গুদামে আগুন লাগে। ১২ বনফিল্ড রোডে এই অগ্নিকাণ্ড ঘটে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন (Fire Engine)।

  • Share this:

    #কলকাতা : ফের আগুন বড়বাজারে (Burrabazar Fire)। সোমবার সন্ধ্যা নাগাদ নেতাজি সুভাষ রোডের ধারে একটি প্লাস্টিকের গুদামে আগুন লাগে। ১২ বনফিল্ড রোডে এই অগ্নিকাণ্ড ঘটে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন (Fire Engine)। শেষপর্যন্ত দমকলবাহিনীর কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে প্লাস্টিকের গুদামে আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলবাহিনীকে যথেষ্ট বেগ পেতে হয় পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ঘটনাস্থলে পৌঁছোন কলকাতার পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

    ঘটনাস্থলে ফিরহাদ হাকিম ঘটনাস্থলে ফিরহাদ হাকিম

    বনফিল্ড লেনের ওই বন্ধ গুদাম থেকে এদিন সন্ধ্যায় স্থানীয় বাসিন্দারাই প্রথমে ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন। সঙ্গে সঙ্গে স্থানীয় তাঁরা দমকলবাহিনীকে খবর দেন। আগুন নেভাতে দমকলের প্রথমে ৭টি ইঞ্জিন আসে। পরে আরও তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছোয়। দমকল সূত্রে খবর, যে গুদামে প্রথমে আগুন লাগে, সেটি বন্ধ অবস্থায় ছিল। গুদামের খুলতে গ্যাস কাটার ব্যবহার করেন দমকল কর্মীরা। গুদামের ভিতর প্রচুর দাহ্য ও রাসায়নিক পদার্থ মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে একতলায় আগুন লাগলেও দ্রুত তা তিন তলা পর্যন্ত ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোন কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসুও।

    জানা গিয়েছে, যে বিল্ডিংটিতে আগুন লাগে, সেখানে শিশুদের বন্দুকের ক্যাপ, বেলুন, পিচকারির মতো সামগ্রীও ছিল। সেই কারণে আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত তা বিল্ডিংয়ের অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে। দমকল বাহিনী আড়াই ঘণ্টার বেশি সময় ধরে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও গোটা ঘটনায় প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি বলেই জানা যাচ্ছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: